দাবি না মানলে আরো কঠোর কর্মসূচি: ছাত্রলীগ

প্রকাশ:| রবিবার, ১৭ জানুয়ারি , ২০১৬ সময় ০৯:২২ অপরাহ্ণ

কঠোর কর্মসূচিচট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজের দুই অধ্যক্ষ অপসারণ সহ ছাত্রলীগের উত্থাপিত ৮ দফা দাবী আদায়ে আরো কঠোর কর্মসূচি দেয়া হতে পারে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতারা।

রোববার চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজের সামনের রাস্তায় অনুষ্ঠিত এক গণ জমায়েত ও ছাত্র সমাবেশে তারা এসব কথা বলেন।

সমাবেশে মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, ১ মাস অপেক্ষা করেছি, শিক্ষার্থীদের নিরাপত্তায় কলেজের অধ্যক্ষ মহোদয়ের কোন সাড়া না দিয়ে তিনি প্রতিদিন শিবিরের নেতাদের সাথে মুঠোফোনে যোগাযোগ করছেন। সব উদ্ভট পরিস্থিতির সম্পূর্ণ দায় কলেজ প্রশাসনের। এই দুই কলেজের জঙ্গীবাদ পৃৃষ্টপোষক হিসেবে চিহ্নিত কলেজ প্রশাসনের প্রত্যক্ষ মদদে ও এ সকল ঘৃণ্যতম কাজ প্রতিদিন সংগঠিত হচ্ছে।

তিনি আরো বলেন, ছাত্রলীগ এই দুই কলেজের অধ্যক্ষ অপসারণের দাবিতে রাজপথে নেমে এসেছে। মুক্তিযুদ্ধের চেতনা লালন করতে ছাত্রলীগ তার সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। প্রযোজনে দাবি আদায়ে আরো কঠোর হবে ছাত্রলীগ।

মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, অহিংস কর্মসূচির মাধ্যমে সপ্তাহ জুড়ে আমরা দাবি আদায়ের চেষ্টা করেছি। ছাত্র সমাবেশের গণ দাবীকেও যদি কলেজ প্রশাসন অগ্রাহ্য করে তবে দুই অধ্যক্ষকে ঘেরাও করে দাবী আদায়ে প্রয়োজনীয় সবকিছু করবে। তিনি নগর ১৪ দল, মুক্তিযোদ্ধা মহল সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গকে ছাত্রলীগের আন্দোলনে একাত্মতা ঘোষণা করায় ধন্যবাদ জানান।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু সভাপতিত্বে ও নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি সঞ্চালনায় গণ জমায়েত ও ছাত্র সমাবেশে আরো বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা নূর মোস্তফা টিনু, নগর ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াছিন আরাফাত কচি, যুগ্ম সাধারণ সম্পাদক সুজন বর্মণ, অমিতাভ চৌধুরী বাবু, একরামুল হক রাসেল, আবু মো. আরিফ, মাঈনুল হাসান শিমুল, জয়নাল উদ্দিন জাহেদ, নাঈম রনি, এম কাইসার উদ্দিন, শাহীন মোল্লা, আমজাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, রনি মির্জা, গোলাম সামদানি জনি, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, সাইফুল ইসলাম, আমির হামজা।


আরোও সংবাদ