দল-মত নির্বিশেষে সেবা করুন, চার মেয়রকে প্রধানমন্ত্রী

প্রকাশ:| রবিবার, ২১ জুলাই , ২০১৩ সময় ০৭:৫৯ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশনের নতুন চার মেয়রকে দল-মত নির্বিশেষে জনগণেরhasina3 (1)_5541_0 সেবা করার আহ্বান জানিয়েছেন।দল-মত নির্বিশেষে সেবা করুন, চার মেয়রকে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর কার্যালয়ে রোববার তাদের শপথ অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার মেয়রকে শপথবাক্য পাঠ করান। কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করান এলজিআরডি ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

গত ১৫ জুন এই চার সিটি কর্পোরেশনে নির্বাচন হয়। এতে সিলেটে আরিফুল হক চৌধুরী, বরিশালে আহসান হাবিব কামাল, রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল ও খুলনায় মনিরুজ্জামান মনি মেয়র নির্বাচিত হন। তারা চারজনই বিএনপি নেতা।

এলজিআরডি সচিব আবুল আলম মো. শহীদ খান অনুষ্ঠান পরিচালনা করেন।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা প্রফেসর এম মোদাচ্ছের আলী ও ইকবাল সোবহান চৌধুরী এবং প্রধানমন্ত্রীর কার্যালয়, এলজিআরডি মন্ত্রণালয় ও নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শপথ অনুষ্ঠান শেষে এক বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, এই চার সিটি কর্পোরেশন নির্বাচন হচ্ছে এদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের এক উজ্জ্বল দৃষ্টান্ত।

তিনি বলেন, “আমরা প্রমাণ করেছি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব এবং এই নির্বাচনে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে আপনাদের মেয়র নির্বাচিত করেছে।”

শেখ হাসিনা মেয়রদের জনগণের প্রতি নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, “পার্টির প্রতি আপনাদের আনুগত্য থাকবেই, তবে জনগণকে সেবা দেওয়ার জন্য আপনারা যে শপথ আজ নিলেন এর চেতনা অবশ্যই সমুন্নত রাখতে হবে।”

বিগত চার বছরে চার সিটি কর্পোরেশনে নজিরবিহীন উন্নয়ন হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী আগামী দিনেও জনগণ যাতে নাগরিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না হয়, সেজন্য বিরোধী দল থেকে নির্বাচিত মেয়রদের প্রতি উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

নির্বাচিত মেয়রগণ দলীয় দৃষ্টিভঙ্গির ঊর্ধ্বে উঠে জনগণের কল্যাণে নিজেদের নিয়োজিত করবে এ আশাবাদ ব্যক্ত করে তিনি দায়িত্ব পালনে কোনো রকম অবহেলা না করার জন্যও তাদের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী নবনির্বাচিত মেয়রদের সাফল্য কামনা করে দেশ গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন।

পবিত্র কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়। প্রধানমন্ত্রী মেয়র, কাউন্সিলর ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে ছবি তোলেন।


আরোও সংবাদ