দলের সুদৃঢ় ভিত্তি করতে চাই

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২৭ ডিসেম্বর , ২০১৭ সময় ০৩:৫১ অপরাহ্ণ

ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর অভিমত

আজ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ে পৌছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন এবং বঙ্গবন্ধু ও প্রয়াত নেতা মহিউদ্দিন চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদন দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। মুনাজাত পরিচালনা করেন ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ। এ সময় নেতাকর্মীদের শুভেচ্ছা ও ভালবাসায় অভিসিক্ত হয়ে ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন- আমি আমার প্রয়াত নেতা মহিউদ্দিন চৌধুরীর উত্তরসূরী হিসেবে চট্টগ্রামের উন্নয়ন এবং গণ মানুষের দুর্ঘব লাগবে আন্দোলন সংগ্রামে সচেষ্টা থাকব। তিনি এসময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন- নিজেদের মধ্যে যে শক্তি জাগরিত আছে তাকে আবার জাগ্রত করুন। বিভেদ, বিদ্বেষ ভুলে গিয়ে আমরা সংগঠনকে ভালোবাসি। তাহলেই জহুর আহমদ চৌধুরী. এম এ আজিজ, এম এ মান্নান, কাজী ইনামুল হক দানুর স্বপ্ন সার্থক হবে।
দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয় থেকে তিনি তার পিতা জহুর আহমদ চৌধুরীর কবর জিয়ারত করেন। এর পর তিনি মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী এম.এ মান্নান এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানু’র কবরে পুষ্পমাল্য অর্পণ করেন এবং তাদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। সেখান থেকে তিনি
প্রয়াত জননেতা আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর চশমা হিলস্থ বাসভবনে যান। সেখানে তিনি মিসেস হাসিনা মহিউদ্দিন সহ তার জেষ্ঠ্যপুত্র আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও কনিষ্ঠ পুত্র বোরহানুল হাসান চৌধুরী সালেহীন সহ পরিবারের প্রতি সমবেদনা জানান। পরে মাহতাব উদ্দিন চৌধুরী দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রয়াত নেতা শেখ ফরিদ মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থারে শায়িত নেতার প্রতি গভীর শ্রদ্ধা, ফাতেহ পাঠ, পুষ্পমাল্য অর্পণ এবং মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, এম এ রশিদ, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন সম্পাদক এড. ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, মুক্তিযোদ্ধা সম্পাদক দেবাশীষ গুহ বুলবুল, শ্রম সম্পাদক আবদুল আহাদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, সাংষ্কৃতিক সম্পাদক আবু তাহের, উপ প্রচার সম্পাদক হাজী শহিদুল আলম, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, কার্যনির্বাহী সদস্য হাজী মো: ইয়াকুব, আবুল মনসুর, নজরুল ইসলাম বাহাদুর, এড. কামাল উদ্দিন আহমেদ, বখতিয়ার উদ্দিন খান, জাফর আলম চৌধুরী, সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, মোঃ জাবেদ, সদরঘাট থানা সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর চৌধুরী সিইনসি স্পেশাল, ওয়ার্ড আওয়ামী লীগের মো: আবুল বশর, মো: ইসকান্দর মিয়া, ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুর, আবুল বশর, গিয়াস উদ্দিন জুয়েল, হাবিবুর রহমান চৌধুরী, প্রমুখ।
ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী আগামীকাল সকাল ১০টায় নিজ বাসভবন থেকে প্রয়াত জননেতা আমির হোসেন দোভাষ, এম এ আজিজ, এম এ হান্নান, মো: ইছহাক মিয়া, আতাউর রহমান খান কায়সার, সিরাজুল হক মিয়া এবং সাবেক সংসদ জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুর আনোয়ারাস্থ কবরস্থানে গিয়ে শ্রদ্ধা নিবেদন করা হবে। এই কর্মসূচি সফল করার জন্য সকাল ১০টার মধ্যে সকল নেতৃবৃন্দকে দামপাড়স্থ জহুর আহমদ চৌধুরীর বাসভবনে উপস্থিত থাকার জন্য মহানগর আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।