দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের উদ্বোধন

প্রকাশ:| মঙ্গলবার, ১১ জুলাই , ২০১৭ সময় ১২:৩১ পূর্বাহ্ণ

চট্রগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায়ে এবং মাসিক দখিনা পত্রিকার পৃষ্টপোষকতায় আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের শুভ উদ্বোধন হয় ১০জুলাই সোমবার বিকেলে এম.এ আজিজ স্টেডিয়ামে। উদ্বোধনী খেলায় চট্রগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়-ইস্ট ডেলটার সাথে গোল শূন্য ড্র করেছে।
দিনের ২য় খেলায় শক্তিশালী সাউদান ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ফ্লাইট লাইটের আলোতে অনুষ্ঠিত হচ্ছে। এই রিপোট লেখা পর্যন্ত কোন দলই গোল করতে পারেনি।
এর আগে বিকেলে ১০টি বিশ্ববিদ্যালয় টিমের অংশ গ্রহণে ফুটবর টুর্নামেন্টের উদ্বোধন করে প্রধান অতিথি সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেন, বর্তমান সমাজে যেভাবে তরুণদের মাঝে মাদক-ইয়াবা ছড়িয়ে পড়ছে তা থেকে মুক্তির একমাত্র পথ খেলাধুলা।আর ছাত্র সমাজই ক্রীড়ার মাধ্যমে দেশের মাদকের আগ্রাসন রুখতে পারে । বিশ্ববিদ্যালয়ের শৃংখলাবোধ জাগ্রত করতে বেশি বেশি ক্রীড়া-সাংস্কৃতিক বিনোদন আয়োজন হলে অপরাধবোধ কমতে পারে বলে মন্তব্য করেন সিটি মেয়র।
চট্রগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ফুটবল কমিটির চেয়ারম্যান ও উপ পুলিশ কমিশনার এম. মোস্তাইন হোসেনের সভাপতিত্বে উদ্বোধন সভাতে বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী বলেন, ইয়াবা যেখানে হোম সার্ভিস হচ্ছে বলে খবর হয় ,সেখানে ক্রীড়া বিনোদন দিয়ে আজকের তরুণ সমাজকে স্ববান্ধবে মাঠের সবুজ ঘাসে উৎসব মুখর গ্রাম বাংলার ঐতিহ্যবাহি ফুটবলে মাতাতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে এই আয়োজন সত্যিই ভিন্ন মাত্রাই যোগ করবে। যুবদের বাজে সময়ে মাঠে এসে ক্রীড়া বিনোদনে রাখলে অপরাধ কমবে বলে জানান। আরো বিশেষ অতিথি ছিলেন-মাসিক দখিনা পত্রিকার সারোয়ার জাহান।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলী আব্বাস, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সম্পাদক- আমিনুল ইসলাম আমিন,জেলা ক্রীড়া সংস্থার ফুটবল সম্পাদক-মোঃইউসুফ,নিবাহি সদস্য শহিদুল ইসলাম,নজরুল ইসলাম লেদু,অহিদ সিরাজ স্বপন,হাসান মুরাদ বিপ্লব ,মাহবুব আলম সহ বিভিন্ন বিশ্ব বিদ্যালয়ের উপচায্য ,অধ্যক্ষ ও প্রেসিডেন্ট/কর্মকর্তা গণ।