দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে সাড়ে ২২ কোটি টাকা ব্যয় করা হয়েছে

প্রকাশ:| বুধবার, ২৬ নভেম্বর , ২০১৪ সময় ০৭:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম বলেছেন, বিগত ৪ বছরে ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে ১০৬টি উন্নয়ন প্রকল্পে সাড়ে ২২ কোটি টাকা ব্যয় করা হয়েছে। তিনি বলেন, এলাকাবাসীর স্বার্থে ১১নং ওয়ার্ডে মসজিদ-এ বিবি আয়েশা (রা:) নামে জামে মসজিদ ও কবরস্থান নির্মাণ সহ ১১নং ওয়ার্ড অফিস ভবন নির্মাণ, মহেশ খালের উপর আর সিসি গার্ডার ব্রিজ ও এপ্রোচ রোড নির্মাণ করা হয়েছে।

মেয়র বলেন, নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ প্রকল্পের অধীনে ১১নং ওয়ার্ডে সাড়ে ৩৪ লক্ষ টাকার কার্যক্রম পরিচালিত হয়েছে। তিনি বলেন, দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে ১টি দাতব্য চিকিৎসালয় ও একটি নগর স্বাস্থ্য কেন্দ্র বিদ্যমান। তিনি সকল স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য সেবা গ্রহন করতে নাগরিকদের আহ্বান জানান। সিটি মেয়র বলেন, জলাবদ্ধতা নিরসনের লক্ষে চাক্তাই খাল, মহেশ খাল, ডোম খাল, হিজরা খাল, নয়া মির্জা খাল, শীতল ঝর্ণা, মামুন শাহী খাল, গুলজার খাল, বীর্জা খাল, ইছান্যা খাল, মাইট্যা খাল, লালদিয়ার চর, ত্রিপুরা খাল থেকে মাটি ও আবর্জনা উত্তোলনে বিগত ৪ বছরে ১১ কোটি ৩ লক্ষ ৭০ হাজার টাকা ব্যয় করা হয়েছে।

তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে সিটি কর্পোরেশন খাল খনন, মাটি উত্তোলন ও নালা-নর্দমা বড় করার উদ্যোগ গ্রহন করেছে। মেয়র বলেন, সিটি কর্পোরেশনকে স্বচ্ছতার ভিত্তিতে পরিচালনা করা হচ্ছে। এ লক্ষে সিটি কর্পোরেশনে অটোমেশন কার্যক্রম চালু সহ সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। মেয়র আরো বলেন, নগরবাসীর বিশুদ্ধ পানির চাহিদা পূরনের লক্ষে প্রিমিয়ার ড্রিংকিং ওয়াটার বাজারজাত করা হয়েছে। তিনি বলেন,নগরীর বিভিন্ন ওয়ার্ডে ১৯৩টি গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। তিনি আরো বলেন, পাহাড়ের পাদদেশে ঝুকিপূর্ণ স্থানে বসবাসকারীদের পুনর্বাসনে সিটি কর্পোরেশনের নিজস্ব জায়গায় ও অর্থায়নে ১৬১টি পরিবারকে ২৫০ বর্গফুটের ফ্ল্যাট নির্মাণ করে বরাদ্দ প্রদান করার উদ্যোগ নেয়া হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর নির্বাচনের ৪ বছর পূর্তি উপলক্ষে ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের এ-ব্লক এ ২৬নভেম্বর ২০১৪খ্রি. সন্ধ্যায় অনুষ্ঠিত সুধি সমাবেশে প্রধান অতিথির ভাষনে সিটি মেয়র এ সকল কথা বলেন।

১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আকতার চৌধুরী এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের প্রারম্ভে বিগত ৪ বছরের সার্বিক কার্যক্রমের ভিডিও ডকুমেন্ট প্রজেক্টরের মাধ্যমে সুধি সমাবেশে উপস্থাপন করা হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন ১১, ২৫ ও ২৬ নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মিসেস ফেরদৌস আরা তাহের। সুধি সমাবেশে বক্তব্য রাখেন সমাজ সেবক ও রাজনৈতিক ব্যক্তিত্ব আবু জহুর, ফরিদ চৌধুরী, কামাল উদ্দিন, জয়নাল আবেদীন, শেখ আব্দুল মান্নান, জাহিদ হোসেন, কাজল সেন গুপ্ত, শ্যামলী আবাসিক এলাকার সাধারণ সম্পাদক নুরুদ্দিন, এ ব্লক মহল্লা কমিটির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, মহিলা নেত্রী জেসমিন আক্তার, এম এ হাশেম আফগানী বাবু সহ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও মোনাজাত করা হয়। মোনাজাতে চট্টগ্রাম সহ দেশের উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করা হয়।


আরোও সংবাদ