দক্ষতা নিজের সম্পদ, দক্ষ জনশক্তি দেশের সম্পদ

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর , ২০১৬ সময় ১০:৫৯ অপরাহ্ণ

দক্ষতা নিজের সম্পদ, দক্ষ জনশক্তি দেশের সম্পদ বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে আল গার্নি-গ্রীনল্যান্ড স্কিল ট্রেনিং প্রজেক্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকারের আন্তরিক প্রচেষ্টায় পুরুষের পাশাপাশি নারী কর্মীর বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। এ প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করে নারী কর্মীরা আরও বেশি রেমিট্যান্স পাঠিয়ে দেশের উন্নয়নে অবদান রাখবে।

তিনি বলেন, ৪০টি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের কাজ চলছে। প্রতি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হবে।

বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, চট্টগ্রামকে ই-মনিটরিংয়ের আওতায় আনা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, পর্যায়ক্রমে সব প্রশিক্ষণ কেন্দ্রকে ই-মনিটরিংয়ের আওতায় আনা হবে।

জনশক্তি ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামসুন নাহার, আল গার্নি প্রতিষ্ঠানের প্রতিনিধি খালেদ আল গার্নি মারসু, গ্রীনল্যান্ড গ্রুপের চেয়ারম্যান আব্দুল হাই বক্তৃতা করেন।

পরে মন্ত্রী নগরীর ডিসি হিলে বঙ্গবন্ধু বইমেলা ও মুক্তিযুদ্ধের বিজয় উৎসবে যোগ দেন।


আরোও সংবাদ