থ্যাইল্যান্ডে এক’শ ডলারে চেকআপ

প্রকাশ:| শনিবার, ৩১ আগস্ট , ২০১৩ সময় ০৫:৩১ অপরাহ্ণ

Vejthani-Hospital-Press-Mee20130831044219যে কোন বাংলাদেশি চলতি বছর থাইল্যান্ডের ভেজথানি হসপিটালে পুরো শরীর মাত্র এক’শ ডলারে চেকআপ করতে পারবে বলে জানিয়েছেন থ্যাইল্যান্ডের ‘কিং অব বোন খ্যাত‘ ভেজথানি হসপিটালের অ্যাসিসটেন্ট মাকের্টি ডিরেক্টর লরানি সিরিকাসেম লরা।

তিনি বলেন, ‘বিশ্বের অন্যান্য হাসপাতালের তুলনায় আমাদের হাসপাতাল অনেক কম টাকায় চিকিৎসা সেবা দিয়ে থাকে। এছাড়া বাংলাদেশিদের জন্য বিভিন্ন চেকআপে ছাড়ের ব্যবস্থা রয়েছে। ১০০ ডলারে পুরুষরা ও ১৭০ ডলারে নারীরা পুরো শরীর চেকআপ করাতে পারবে। শুধুমাত্র বাংলাদেশীদের জন্য এ ৫০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে।’

শনিবার দুপুরে নগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হসপিটালের কান্ট্রি ইনচার্জ তওহিদ ইকবাল টিটু। এসময় উপস্থিত ছিলেন, ভেজথানি হসপিটালের অর্থোপেডিক সার্জন ডা.প্রেমিসাথিয়ান সিরিথানফিফাত।

লিখিত বক্তব্যে তওহিদ ইকবাল টিটু বলেন, ভেজথানি হাসপাতালে ব্যাংককের সেরা ডাক্তার দ্বারা আধুনিক ও আন্তরিক চিকিৎসা সেবা প্রধান করা হয়। বিশ্বের অন্যান্য হাসপাতালের তুলনায় কম খরচে চিকিৎসা সেবা পাওয়া যায়।

বাংলাদেশীদের জন্য সার্বক্ষনিক দোভাষী, বাংলাদেশী খাবার ও নামাজের ব্যবস্থা, এয়ারপোর্ট থেকে বিনামূল্যে আনা নেওয়া করা এবং চিকিৎসা শেষে ব্যাংকক ও পাতায়াসহ বিভিন্ন পর্যটন স্পটে বেড়ানোর ব্যবস্থা রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে ভেজথানি হাসপাতালের দুটি তথ্য কেন্দ্র রয়েছে। এখানে রোগীর চিকিৎসার ধরণ, চিকিৎসা ব্যয় চিকিৎসার প্রয়োজনে অবস্থানের মেয়াদ সম্পর্কে ধারণা প্রদান করা হয়। এছাড়া হাসপাতালের অ্যাপয়েন্টমেন্ট ঠিক করে দেওয়া, হেলথ চেকআপ, থাকার ব্যবস্থা, ভিসা সহায়তা ও ইমার্জেন্সি রোগীর জন্য ২৪ ঘন্টা সেবা প্রদান করা হয়।

বিভিন্ন প্রশ্নের জবাবে লরানি সিরিকাসেম লরা বলেন, বিভিন্ন দেশের হাসপাতালে যদি যান তাহলে রোগী শুধু শারীরিক চিকিৎসা পাবে। আমাদের হাসপাতালে শারীরিক চিকিৎসার পাশাপাশি মানসিক ও আত্মীক চিকিৎসা সেবাও দেওয়া হয়। এছাড়া বিশ্বের বিভিন্ন হাসপাতালে বেশি টাকা খরচ করে যে চিকিৎসার সেবা পাবেন। ভেজথানি হাসপাতালে কম টাকায় একই মানের সেবা পাবেন। একটি আর্ন্তজাতিক মানের হাসপাতালের জন্য যেসব সার্টিফাই দরকার তার সবই আছে এখানে।

তিনি বলেন, ভেজথানি হাসপাতাল অর্থপেডিক্সের জন্য বিশেষায়িত হলেও এখানে প্রায় রোগের চিকিৎসা সেবা দেওয়া হয়। বিশেষত টোটাল জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারি, প্লাস্টিক সার্জারি, ডেন্টাল, স্কিন এবং লেজার ট্রিটমেন্ট, স্পাইন সার্জারি, হ্যান্ড এন্ড সোল্ডার সার্জারি, গেস্ট্রো-ইন্টেস্টাইনাল ডিস অর্ডার, ইনফারটিলিটি ট্রিটমেন্ট, ইউরোলজি, অ্যাবডমিনাল সার্জারি, কালারেকটাল সার্জারি, অবসটেটরিকস এন্ড গাইনোকলজি ও মেডিকেল চেকআপ করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইন্টারন্যাশনাল মার্কেটিং ম্যানেজার হাসান ইকবাল, ঢাকা ইনফরমেশন অফিসের প্যাশেন্ট রিলেশন্স ম্যানেজার সৈয়দ এনামুল কবির, চট্টগ্রাম ইনফরমেশন অফিসের ডা. প্রণব প্রসাদ দাশ ও এক্সিকিউটিভ আজাদুল হক তপু। Press-Mee


আরোও সংবাদ