থানছি-আলীকদম সড়ক পরিদর্শনকালে যোগাযোগ মন্ত্রী এ মেয়াদেই শান্তি চুক্তি বাস্তাবায়ন

প্রকাশ:| শুক্রবার, ১১ এপ্রিল , ২০১৪ সময় ১০:১৭ অপরাহ্ণ

থানছি-আলীকদম সড়ক পরিদর্শনকালে যোগাযোগ মন্ত্রী
বান্দরবান প্রতিনিধি ॥
যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি শতভাগ বাস্তবায়নের মিথ্যা কথা বলে লাভ নেই। তবে এই সরকারের মেয়াদেই আমরা শান্তি চুক্তির ৮৫ থেকে ৯০ শতাংশ বাস্তাবায়ন করবো। শুক্রবার দুপুরে বান্দরবানের দূর্গম থানচি-আলীকদম অভ্যন্তরিন নির্মাণাধীন ৩৫ কিলোমিটার সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন । জানাগেছে, সেনাবাহিনীর ১৬ এবং ১৭ দুটি প্রকৌশল নির্মাণ ব্যাটালিয়ন (ইসিবি) ১২০ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে এই সড়কের নির্মাণ কাজ করছে ।
মন্ত্রী আরো বলেন, পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য এবং সমুদ্রের সৌন্দর্যকে কাজে লাগিয়ে পর্যটন গ্রাম করে তোলা হবে।কক্সবাজার জেলার মেরিন ড্রাইভ থেকে বান্দরবান, রাঙামাটি এবং খাগড়াছড়ি জেলা নিয়ে একটি প্যাকেজ পর্যটন গ্রাম করার পরিকল্পনা রয়েছে সরকারের । এই অঞ্চলকে ঘিরে পার্বত্য চট্টগ্রামে ব্যাপক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের বৈপ্লবিক পরিবর্তন আনা হবে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে থানচি-আলীকদম অভ্যন্তরিন সড়কের জন্য ৬২ কোটি টাকা বরাদ্দ দেওয়ার প্রতিশ্রুতি দেন।
থানছিতে সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে অন্যান্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, মেজর জেনারেল আব্দুল কাদির, ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল ওহাব, যোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক ফরিদ আহম্মদ, জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম এবং পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য’সহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।