থানছিতে বন্যার্তদের মাঝে খাদ্যশষ্য বিতরণ

প্রকাশ:| মঙ্গলবার, ১৮ আগস্ট , ২০১৫ সময় ০৮:০০ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনধি,
বান্দরবানের থানছিতে বন্যা ও ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্যশষ্য বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে দূর্গম থানছি উপজেলার রেমাক্রী বাজারে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য থোয়াই হ্লা মং মারমা আনুষ্ঠানিকভাবে এ ত্রান বিতরণ করেন।
এসময় অন্যান্যদের মধ্যে থানছি উপজেলা আওয়ামীলীগের সভাপতি মং থোয়াইম্যা রনি, সিংগাফা মৌজার হেডম্যান মুইশৈ থুই মারমা, ইউপি চেয়ারম্যান মালিরাম ত্রিপুরা, সাবেক ইউপি চেয়ারম্যান মংপ্রু অং মারমা, স্থানীয় আওয়ামীলীগ নেতা উচ মং মারমা, কাইথাং খুমি, সাই ওয়াং মারমা’সহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন। জেলা পরিষদ সদস্য থোয়াই হ্লা মং মারমা জানান, তিন দফায় বন্যা এবং ঘুর্ণিঝড় কোমেন’র প্রভাবে থানছি উপজেলা সদর, বলিপাড়া, তিন্দু এবং রেমাক্রী ইউনিয়ন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। নদী পানি বৃদ্ধি এবং দুর্গমতার কারণে যথাসময়ে খাদ্যশষ্য পৌছানো সম্ভব হয়নি। সেনাবাহিনীল হেলিকপ্টারযোগে আংশিক ত্রান বিতরণ করা হয়েছিল। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান বিতণ করা হয়েছে।
প্রসঙ্গত: থানছি উপজেলার রেমাক্রী ইউনিয়নে ৪শত পরিবার এবং তিন্দু ইউনিয়নে দেড়শতাধিক পরিবারকে খাদ্য ও নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।