থানছিতে দুর্গমাঞ্চলে হেলিকপ্টারে খাদ্য সরবরাহ

প্রকাশ:| রবিবার, ২৯ মে , ২০১৬ সময় ০৮:৫৮ অপরাহ্ণ

চাল বিতরণ বান্দরবান
বান্দরবান প্রতিনিধি ॥
বান্দরবানের থানছি উপজেলার দূর্গমাঞ্চলে হেলিকপ্টারে খাদ্য পাঠানো হয়েছে। আজ রোবববার বিকালে সেনাবাহিনীর হেলিকপ্টারযোগে জেলার থানছি উপজেলার চারটি ইউনিয়নের ভাতের চালের সংকট মোকাবেলায় প্রায় ৯ মেট্টিকটন খাদ্য শষ্য জরুরী ভিত্তিতে পাঠানো হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে সংকটাপন্ন পরিবারগুলোর তালিকা তৈরি করে ভাতের চাল বিতরণ করা হচ্ছে।
প্রশাসন সূত্রে জানাগেছে, জেলার থানছি উপজেলার রেমাক্রী, তীন্দু, সদর এবং বলিপাড়া চারটি ইউনিয়নের দুর্গমাঞ্চলে জিন্নাপাড়া, বাকলাই পাড়া, দলিয়ান পাড়া, বড়মদক ভীতর পাড়া, হৈয়োক খুমী পাড়া, যোগী চন্দ্র পাড়া, দুলুপাড়া’ রেমচং পাড়া’সহ আশপাশের পাহাড়ী গ্রামগুলোতে ভাতের চালের সংকট দেখা দেয়ায় সংকট মোতাবেলায় প্রশাসনের ত্রাণ শাখা থেকে দু’দফায় ৪৬ মেট্টিক টন চাল নদীপথে পাঠানো হয়। পরবর্তীতে সরকারের ত্রাণ মন্ত্রণালয় থেকে ১শ মেট্টিক টন খাদ্য শষ্য বরাদ্দ দেয়া হয়। গতকাল রোববার ত্রান মন্ত্রণালয়ের বরাদ্দ দেয়া চাল হেলিকপ্টারযোগে থানছির দূর্গমাঞ্চলগুলোতে পাঠানো হয়। পর্যায়ক্রমমে বরাদ্দের চালগুলো সেনাবাহিনীর হেলিকপ্টারযোগে সংকট দেখা দেয়া এলাকাগুলোতে পাঠানো হবে।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক জানান, থানছিতে ভাতের চালের সংকট মোকাবেলায় সরকার দ্রুত পদক্ষেপ নিয়েছে। বর্তমানে কোনো ধরণের চালের সংকট নেই। নদীপথে এবং হেলিকপ্টারযোগে দূর্গমাঞ্চলগুলোতে আড়াই হাজার মানুষের জন্য চাল পাঠানো হয়েছে। সরকারের কাছে আরো পর্যাপ্ত চাল মওজুদ রয়েছে।


আরোও সংবাদ