ত্রিপুরা পল্লীতে শুক্রবার নতুন করে আরো ৭ শিশু আক্রান্ত

প্রকাশ:| শুক্রবার, ১৪ জুলাই , ২০১৭ সময় ০৮:২৯ অপরাহ্ণ

নন্দন রায়, সীতাকুন্ড সংবাদদাতা:
সীতাকুন্ড’র বার আউলিয়া পাহাড়ের ত্রিপুরা পাড়ায় আজ শুক্রবার (১৪ জুলাই) নতুন করে আরো ৭ জন শিশু অজ্ঞাত রোগে আক্রান্ত হয়েছে। এই শিশু গুলোর বয়স ৪ থেকে ১৪ বছরের মধ্যে। আক্রান্ত শিশুগুলোকে ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে পাটানো হয়েছে। তা চট্টগ্রাম জেলা সিভিল সার্জেন্ট আজিজুর রহমান সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেছেন।
শুক্রবার সকালে উক্ত ত্রিপুরা এলাকায় সরজমিনে গিয়ে দেখা যায়, গায়ে জ্বরে আক্রান্ত কয়েকজন শিশুকে নিয়ে তাদের মা-বাবারা হাসপাতালে যাওয়ার জন্য এক জায়গায় জড়ো হয়েছে। সকাল থেকে স্বাস্থ্য কমপ্লেসের ডাক্তাররা এখানে অবস্থান করেন। তারা অসুস্থ্য রোগীদের দেখাশুনা করছিলেন। সকালে সিভিল সার্জেন্ট আজিজুর রহমান সিদ্দীকীসহ স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল টিম সেখানে উপস্থিত হন।

নতুন করে আক্রান্ত ৭ শিশুগুলো হচ্ছে , তৌফিক কুমার ত্রিপুরা (৪) মধু কুমার (৮) গীতা বাবু(১৪) শিমুল (২) হৃদয় (১০) রিমন (৪) রতœা (৮)। এই ৭ জন সহ এ পর্যন্ত মোট রোগীর সংখ্যা ৬৩ জনে দাড়িঁয়েছে । তারা সকলেই হাসপাতালে চিকিৎসাধীন আছে।
সীতাকু- উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাশেদুল করিম জানান, আজকে নতুন করে যে ৭শিশুকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে তাদের তেমন উল্লেখ যোগ্য সমস্যা নাই । শুধু মাত্র তাদের গায়ে জ্বর ও নাকে সর্দি তার পরও আমরা কোন ধরনের ঝুকি না নিয়ে শিশুদেও হাসপাতালে প্রেরণ করেছি। সেখানে তাদের উপযুক্ত সেবা ও পরীক্ষা নীরিক্ষা করা হবে। তিনি আরও বলেন ত্রিপুরা পাড়ার শিশুদের কেন টিকা দেওয়া হতোনা তা কখনো ইউনিয়ন স্বাস্থ্য কর্মিরা উপজেলায় কোন রিপোট পেস করে নাই। সেজন্য উক্ত ইউনিয়নের স্বাস্থ্যসহকারী কর্মীদের শাস্তির আওতায় আনা হবে।