‘ত্যাগের মনোভাব নিয়ে কাজ করতে হবে’

প্রকাশ:| সোমবার, ২৭ জুলাই , ২০১৫ সময় ১০:৩৯ অপরাহ্ণ

Screenshot_22লোভ লালসার ঊর্ধ্বে উঠে ত্যাগের মনোভাব নিয়ে দেশের সেবায় মনোনিবেশ করতে ছাত্রলীগের নতুন নেতৃত্বের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সন্ধ্যায় গণভবনে ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের নেতৃত্বে নতুন কমিটির সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি তাদের এ নির্দেশ দেন।

এসময়, ভবিষ্যতে আর কোনো অপশক্তি যাতে দেশের মানুষকে পুড়িয়ে মারতে না পারে, সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে দলকে সংগঠিত করার পরামর্শও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের প্রাচীনতম ছাত্র সংগঠন ‘ছাত্রলীগের’ ২৮ তম সম্মেলন হয়ে গেছে গত রোববার। পরদিন সোমবার বিকেলেই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতির সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেন নব-নির্বাচিত নেতৃবৃন্দ।

এসময়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন নেতৃবৃন্দকে স্বাগত জানান। অনুষ্ঠানে নতুনরা ছাড়াও উপস্থিত ছিলেন, দলটির সাবেক নেতৃবৃন্দসহ প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

নতুন নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন- লোভ লালসার রাজনীতি নয়, আগামীতে দেশকে এগিয়ে নিতে ত্যাগের মনোভাব নিয়ে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘লোভ-লালসার ঊর্ধ্বে উঠে ত্যাগের মনোভাব নিয়ে জনগণের সেবা করতে হবে। এটিই জাতির পিতার আদর্শ। আমি কি পেলাম না পেলাম সেটি বড় কথা না, দেশকে আমি কি দিতে পারলাম সেটিই বড় কথা’।

ভবিষ্যতে যাতে আর কোনো অপশক্তি দেশকে নিয়ে, দেশের মানুষকে নিয়ে ছিনিমিনি খেলতে না পারে সেদিকে নজর রাখতে সাংগঠনিক শক্তি আরো দৃঢ় করার নির্দেশনাও দেন আওয়ামী লীগ প্রধান।

ছাত্রলীগের কোনো সদস্য যদি ভবিষ্যতে অন্যায় কর্মকাণ্ডে জড়িয়ে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে তাহলে তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না বলেও হুঁশিয়ার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।