তৃণমূলের সাথে জনসম্পৃক্ততা বাড়াতে হবে

প্রকাশ:| সোমবার, ৩১ জুলাই , ২০১৭ সময় ০৯:৩৯ অপরাহ্ণ

হালিশহর থানা আওয়ামী লীগ কমিটির সাথে মতবিনিময় সভায় মহিউদ্দিন চৌধুরী

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী তৃণমূল স্তরের নেতাদের স্থানীয় সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানের জন্য এলাকাবাসীর সাথে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। তিনি আরো বলেন, থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতাদের কার্যক্রম শুধু সভা-সমিতির মাধ্যমে সীমাবদ্ধ না রেখে জনকল্যাণমুখী কাজের মাধ্যেমে স্থানীয় মানুষের মন জয় করতে হবে। তাহলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে এরসুফল আমরা পাবো। তিনি আজ বিকেলে তাঁর চশমা হিলস্থ বাসভবনে হালিশহর থানা আওয়ামী লীগের নবগঠিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, সাম্প্রতিক কালে নগরীর সেবামুলক কার্যক্রমে সরকারি, আধাসরকারি ও স্বায়ত্ত্বশাসিত সংস্থাগুলোর ব্যর্থতা ও দায়িত্বহীনতা প্রকটভাবে দেখা গেছে। হালিশহর থানাধীন রাস্তা-ঘাটগুলোর অবস্থা খুবই খারাপ। মহেষখালের উপর বন্দর কর্তৃপক্ষ নগর পরিকল্পনাবিদগণের মতামত উপেক্ষা করে বাঁধ নির্মাণ করে এলাকাবাসীর দূর্ভোগ বাড়িয়েছে। এ বাঁধটি ভেঙ্গে দেয়ার পরও দৈনিক চব্বিশ ঘন্টায় দু’দফা জোয়ার এলাকার বিশাল অংশ ডুবে যায়। যে কারণে এলাকায় স্বাভাবিক জীবন-যাপন দূর্ভিসহ হয়ে উঠেছে। এ ধরনের গুরুত্বপূর্ণ সমস্যাগুলোর সমাধান অচিরেই না হলে বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষূন্ন হবে। তাই এই সমস্যাগুলো সমাধানে সেবা দানকারী সংস্থাগুলোর উপর চাপ সৃষ্টির আহবান জানান। তিনি হালিশহর থানায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কেন্দ্র ভিত্তিক কমিটি গঠন করে সাংগঠনিক ভিত্তি জোরদার করার জন্য স্থানীয় নেতৃবৃন্দের প্রতি নির্দেশনা প্রদান করেন।
হালিশহর থানা আওয়ামী লীগের আহবায়ক আলহাজ্ব ফয়েজ আহমদের সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক রেজাউল করিম কায়সারের সঞ্চালনায় অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় মহানগর আওয়ামী লীগের পক্ষে উপস্থিত ছিলেন যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল, ত্রান ও সমাজ কল্যান সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, উপ-দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী। মতবিনিময় অনুষ্ঠানে এলাকার বিভিন্ন সমস্যা ও সাংগঠনিক বিষয়ে বক্তব্য রাখেন-আলহাজ্ব সাবের আহমদ, আলহাজ্ব আবুল কাসেম, আলহাজ্ব মোহাম্মদ আজিজুল ইসলাম, আলহাজ্ব মীর আহম্মদ সর্দ্দার, মোহাম্মদ দিলদার খান দিলু, আকতার উদ্দিন চৌধুরী। উপস্থিত ছিলেন মোহাম্মদ আলী, ইউনুছ মিয়া বাহাদুর, আলহাজ্ব তোফায়েল আহমদ, আলহাজ্ব এস.এ সোবহান, মোহাম্মদ মুছা মিয়া, মোহাম্মদ এয়াকুব, মোহাম্মদ হোসেন মনু, মোহাম্মদ আলমগীর, আবদুল আজীজ, মোহাম্মদ ইলিয়াছ, আবদুল আজিম, আওরঙ্গ জেব শিবলু প্রমুখ।