তিন সাংবাদিক লাঞ্ছিত উপাচার্য বরাবর লিখিত অভিযোগ

প্রকাশ:| বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর , ২০১৬ সময় ০৮:৪৪ অপরাহ্ণ

কর্মরত তিন সাংবাদিক লাঞ্ছিত হওয়ায় লিখিত অভিযোগ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরীর মাধ্যমে উপাচার্য বরাবর এ অভিযোগ দেন তারা।

অভিযোগে উল্লেখ করা হয়, বুধবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে ১২টার দিকে কোনো কারণ ছাড়াই বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ওমর ফারুক ও তার বন্ধুরা বিশ্ববিদ্যালয় কর্মরত তিন সাংবাদিক দৈনিক বণিক বার্তার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মুমিন মাসুদ, দৈনিক আমার সংবাদের মিরাজ বাপ্পি ও চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা প্রিয় চট্টগ্রামের জয়দাশকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। তারা তিনজনই বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য। এসময় ঘটনা মিমংসা করতে গেলে দৈনিক আলোকিত বাংলাদেশের সাংবাদিক ফাহিম হাসানকেও মারধর করতে আসে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এমন ঘটনার নিন্দা জানিয়ে ছাত্রলীগ নেতা ওমর ফারুকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে।

অভিযোগের বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ওমর ফারুকের মুঠোফোনে বার বার কল করা হলেও তিনি ফোন তুলেননি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, ‘তিন সাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’