তিন শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেফতার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ৩ এপ্রিল , ২০১৮ সময় ১১:৪৭ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলীর চরপাথরঘাটা এলাকায় প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া তিন শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে বিদ্যালয়টির প্রধান শিক্ষক আবু হাসেমকে ঢাকা থেকে গ্রেফতার করেছে সিএমপির কর্ণফুলি থানা পুলিশ।

আজ মঙ্গলবার দুপুর ৩টার দিকে রাজধানীর মীরপুর থেকে তাাঁকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ওসি সৈয়দ মোস্তফা।

এর আগে সোমবার রাতে নিপীড়নের শিকার ৩ শিক্ষার্থীর স্বজনরা কর্ণফুলী থানায় পশ্চিম চরপাথর ঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হাসেমকে আসামি করে মামলা দায়ের করেন। এরপরপরই পুলিশ রাজধানীর মীরপুর এলাকায় অভিযান চালিয়ে আজ মঙ্গলবার দুপুরে অভিযুক্ত প্রধান শিক্ষক আবু হাসেমকে গ্রেফতার করেছে।

কর্ণফুলী থানার ওসি সৈয়দ মোস্তফা জানান, অভিযোগ পাওয়ার পর শিক্ষকের খোঁজে পুলিশ মাঠে নামলেও শিক্ষক পলাতক ছিল। আমাদের একটি টিম আজ তাকে গ্রেফতার করেছে। তাকে নিয়ে পুলিশ টিমটি চট্টগ্রামে রওনা হয়েছে।

পুলিশ জানায়, প্রধান শিক্ষক আবু হাসেম প্রতিদিন স্কুল কক্ষে বিকেলে ও সন্ধ্যায় পঞ্চম শ্রেণির ছাত্রীদের প্রাইভেট পড়াতেন। এসময় তিনি ছাত্রীদেরকে নানা ভাবে যৌন হয়রানির চেষ্টা করতেন বলে অভিযোগ উঠে অভিভাকের পক্ষ থেকে।

৩ শিশু শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে এ নিয়ে থানায় মামলা দায়ের করে। এর পরপরই স্কুল পরিচালনা কমিটির সভাপতি সাদাতকে আটক করেছে বলে জানান ওসি। এমনকি আজ সকাল থেকে প্রাথমিক বিদ্যালয়ে দফায় দফায় বৈঠকও করেছেন স্থানীয় জনপ্রতিনিধিসহ অভিভাবকরা।  তাছাড়া স্কুল শিক্ষার্থীরা শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভও করেছেন সকালে।