তিন বন কর্মকর্তাকে মুক্তির দাবিতে হরতালের আলটিমেটাম

প্রকাশ:| মঙ্গলবার, ১১ নভেম্বর , ২০১৪ সময় ১০:৩১ অপরাহ্ণ

রাঙামাটিতে অপহরণের শিকার তিন বন কর্মকর্তাকে মুক্তির দাবিতে হরতালের আলটিমেটাম দিয়েছে পার্বত্য যুব ফ্রন্ট।
তিন বন কর্মকর্তাকে মুক্তির দাবিতে হরতালের আলটিমেটাম
মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পুনর্বাসিত বাঙালিদের ওই সংগঠনের নেতারা এ ঘোষণা দিয়েছেন।

আলটিমেটামে বলা হয়েছে, অপহরণের শিকার সহকারী বন কর্মকর্তা মো. শরীফ, রেঞ্জার মো. রবিউল ও ফরেস্টার বিবর্তন চাকমাকে বুধবারের মধ্যে মুক্তি না দিলে আগামী বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে।

তবে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীরা হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে।

পার্বত্য যুব ফ্রন্টের সভাপতি মো. হান্নানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর কামাল, পার্বত্য যুব ফ্রন্টের উপদেষ্টা কাজী জালোয়া, জাহাঙ্গীর আলম মুন্না প্রমুখ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, অতীতে পাহাড়ে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী অপহরণের মাধ্যমে চাঁদাবাজি, হত্যাকাণ্ড চালালেও প্রশাসন এ বিষয়ে নিশ্চুপ রয়েছে। পার্বত্য চট্টগ্রাম চুক্তি লঙ্ঘন করে সন্ত্রাসী গোষ্ঠীর সশস্ত্র ক্যাডাররা পাহাড়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে চলেছে। তাই চুক্তির শর্ত ভঙ্গের দায়ে শ্রীলঙ্কার মত পার্বত্য অঞ্চলেও গণমানুষের নিরাপত্তার স্বার্থে সেনাবাহিনীর মাধ্যমে চিরুনি অভিযান পরিচালনার প্রয়োজন দেখা দিয়েছে। সেনা অভিযানের মাধ্যমে পার্বত্য এলাকা থেকে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেপ্তার করার দাবি জানান পার্বত্য যুব ফ্রন্টের নেতারা।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর রাঙামাটির লংগদু উপজেলার কাট্টলি খাড়িকাটা এলাকা থেকে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের তিন কর্মকর্তাকে অপহরণ করে দুর্বৃত্তরা। অপহৃতরা হলেন- পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের সহকারী বন কর্মকর্তা মো. শরীফ, কাচালংয়ের রেঞ্জার মো. রবিউল ও ফরেস্টার বিবর্তন চাকমা।