তিন জেএমবি সদস্য শিবিরেরও কর্মী

প্রকাশ:| সোমবার, ২৮ ডিসেম্বর , ২০১৫ সময় ০৮:৪৫ অপরাহ্ণ

:: চবি করেসপন্ডেন্ট ::

চবি ও ছাত্রলীগজেএমবিতে যুক্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের তিন শিক্ষার্থীকে ছাত্রশিবিরেরও কর্মী বলে দাবি করেছে ছাত্রলীগ। একই সাথে গ্রেপ্তারকৃতদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারেরও দাবি জানিয়েছে সংগঠনটি।

সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব দাবি করা হয়।

পদার্থবিদ্যা বিভাগের মাষ্টার্সের শিক্ষার্থী নাইমুর রহমান নয়ন, মোঃ শওকত রাসেল ও ফয়সাল মাহমুদকে জঙ্গি আখ্যা দিয়ে তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারেরও দাবি জানিয়েছে চবি ছাত্রলীগ।

বিবৃতিতে বলা হয়, গত ২৭ ডিসেম্বর অস্ত্র, বিষ্ফোরকসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের মাষ্টার্সের তিন শিক্ষার্থীকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি জেএমবি সংগঠনের সামরিক শাখার সদ্য হিসেবে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এতে প্রমাণিত হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এতো দিন জঙ্গিগোষ্ঠীর একটি নিরাপদ আস্তানা হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।ছাত্রশিবিরের মদদপুষ্ট ছাত্ররা জেএমবিসহ নিষিদ্ধ সংগঠনগুলোতে যোগ দিয়েছে। তারা চবিসহ গোটা চট্টগ্রামে জঙ্গি তৎতপরতা চালানোর সুযোগ খুঁজছে।

বিবৃতিতে দাবি করা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নিশ্চিত হয়েছে এ তিনজন ছাত্র নামধারী জঙ্গি শিবিরের রাজনীতির সাথেও সক্রিয় রয়েছে। পাশাপাশি চবিতে থাকতে না পেরে শিবিরের কর্মীরা জেএমবিসহ নিষিদ্ধ সংগঠনগুলোতেও সক্রিয় হয়ে উঠেছে। তারা গুরুত্বপূর্ণ ব্যক্তিদের উপর হামলা ও চট্টগ্রাম জুড়ে নাশকতার পরিকল্পনা করেছে।


আরোও সংবাদ