তিন জন দিয়ে শুরু করে আজ মহীরুহ সাইফ পাওয়ারটেক

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১৮ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ১১:০৪ অপরাহ্ণ

‘যে যাত্রা ২৬ বছর আগে শুরু করেছিলাম। সেই যাত্রা এখনো শেষ হয়নি। আমাদের আরও অনেক দূর যেতে হবে। মাত্র তিন জন নিয়ে সাইফ পাওয়াটেক যে অজানা গন্তব্যের দিকে যাত্রা শুরু করেছিল। সকলের সম্মিলিত প্রয়াসে আজ সেটি কোম্পানিতে পরিনত হয়েছে।’

১৯৯১ সালে যাত্রা শুরুর কন্টকাকীর্ণ সেই স্মৃতি স্মরণ করেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন। শনিবার রাতে নগরীর সিটি হলে কোম্পানির চট্টগ্রাম অঞ্চলের কর্মকর্তাদের জন্য ফ্যামিলি নাইটের আয়োজন করা হয়।সেখানেই স্মৃতিচারণ করেন তিনি।

কোম্পানিকে এগিয়ে নেওয়ার জন্য সহযোগী ও সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আমরা যে পথে যাত্রা শুরু করেছি সেটি কখনো মসৃণ ছিল না। কোন সময় মসৃণ হয় না। তাই আমাদের সংগ্রাম করে যেতে হবে।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান, এমডি সহ কর্মকর্তারা

অ্যাডভেঞ্চার না থাকলে কাজে সফল হওয়া যায়না মন্তব্য করে তিনি বলেন, অ্যাডভেঞ্চার নিয়ে ২৬ বছর আগে আমি যাত্রা শুরু করেছিলাম। চ্যালেঞ্জ নিয়েছিলাম বলেই ২০০৭ সালে জাহাজের টার্ন অ্যারাউন্ড টাইম তিন দিনে আনতে পেরেছি। সবার নিরলস পরিশ্রমে আজ এ অবস্থায় আসা সম্ভব হয়েছে।

‘বন্দরের একটি বড় দায়িত্ব আমরা পালন করছি। সবার সহযোগিতার কারণে গত বছর ১৪ লাখ ২৩ হাজার টিইইউস কন্টেইনার হ্যান্ডলিং করতে পেরেছি। আমরা চাই আরও বেশি হ্যান্ডলিং করে বন্দরের প্রবৃদ্ধি বাড়াতে।’

বন্দরের প্রবৃদ্ধি বাড়াতে শ্রমিক-কর্মচারীরা নিরলস কাজ করে যাচ্ছে জানিয়ে রুহুল আমিন বলেন, আপনারা জানেন বন্দরে ২৪ ঘণ্টা কাজ করতে হয়। বছরে কেবল দুই দিন ছুটি পায়। তাও রাত ১২টায় কাজে যোগ দিতে হয়। শ্রমিকরা শ্রদ্ধার পাত্র। তাদের ভাল-মন্দ আমাদের দেখতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের যে স্বপ্ন দেখিয়েছেন তার সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানে জানানো হয়, শনিবার কেবল চট্টগ্রাম অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীদের জন্য ফ্যামিলি নাইটের আয়োজন করা হয়েছে। ঢাকা ও অন্যান্য স্থানেও একইভাবে আয়োজন করা হবে।

শনিবার সন্ধ্যার পর থেকেই অনুষ্ঠানে অতিথিরা আসতে শুরু করেন। এসময় সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক অতিথিদের স্বাগত জানান।