তিন অনুষদে নতুন করে আরও পাঁচটি বিভাগ যুক্ত করার সিদ্ধান্ত

প্রকাশ:| শুক্রবার, ২৭ জানুয়ারি , ২০১৭ সময় ১০:০৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে তিন অনুষদে নতুন করে আরও পাঁচটি বিভাগ যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এই বিভাগগুলোর শিক্ষা কার্যক্রম শুরু হতে পারে। সেই হিসেবে বিশ্ববিদ্যালয়ে আগের ৪৩টিসহ সর্বমোট বিভাগ হবে ৪৮টি।

নতুনভাবে যুক্ত হতে যাওয়া পাঁচ বিভাগ হল-ব্যবসায় প্রশাসন অনুষদের অধিনে ইনস্যুরেন্স অ্যান্ড রিচ ম্যানেজমেন্ট, সমাজ বিজ্ঞান অনুষদের দুই বিভাগ ডেভেলাপমেন্ট স্টাডিজ ও পুলিশ সায়েন্স অ্যান্ড ক্রিমিনোলজি এবং ইঞ্জিনিয়ারিং অনুষদের দুই বিভাগ মেটারিয়াল সায়েন্স ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি।

এদিকে বিজ্ঞান অনুষদের অ্যাপলাইড ফিজিক্স এর নাম পরিবর্তন করে দেয়া হচ্ছে ইলেকট্রিকেল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং(ইইই)।

বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা বলেন, `২৪ জানুয়ারি(সোমবার)অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় বিশ্ববিদ্যালয়ে পাঁচ বিভাগ ও একটি বিভাগের নাম পরিবর্তন করার ব্যাপারে একটি সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন সিন্ডিকেট সভায় বিষয়টি পাশ হলে সেটি যাবে ইউজিসির কাছে। ইউজিসি যদি অনুমোদন দেয় তাহলে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এসব বিষয়ে শিক্ষা কার্যক্রম শুরু হতে পারে।’


আরোও সংবাদ