তিনমাস পর সচল ইউএসটিসি

প্রকাশ:| রবিবার, ১০ আগস্ট , ২০১৪ সময় ১০:৩৭ অপরাহ্ণ

:: স্টাফ করেসপন্ডেন্ট ::

ইউএসটিসিআন্দোলনরত শিক্ষক-চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের দাবি মেনে দেওয়ায় অবশেষে সচল হয়েছে নগরীর বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

রোববার বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পূণরায় শুরু হয়।

ইউএসটিসি আন্দোলনকারী সমন্বয় পরিষদের সদস্য সচিব আনোয়ারুল ইসলাম বাপ্পী জানান, শনিবার বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সচিব, উপাচার্যসহ কর্তৃপক্ষের প্রতিনিধিদের সঙ্গে জেলা প্রশাসকের মধ্যস্থতায় আন্দোলনকারীদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কর্তৃপক্ষ সকল দাবি লিখিতভাবে মেনে নেওয়ার পর আন্দোলন বাতিল করা হয়েছে।

ইউএসটিসি উপাচার্য রেজাউল করিম জানান, আন্দোলনকারীদের সঙ্গে তাদের দাবি দাওয়া নিয়ে সমঝোতা হয়েছে। শিক্ষা কার্যক্রম নির্বিঘ্নভাবে শুরু হয়েছে।

ইউএসটিসি সূত্র জানায়, প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর বিশ্ববিদ্যালয় খোলার প্রথম দিনে শিক্ষার্থীদের পদচারণায় মুখর ছিলো ক্যাম্পাস। দীর্ঘদিন পর বন্ধুদের কাছে পেয়ে আড্ডায় মেতে ওঠেন শিক্ষার্থীরা। ক্লাসগুলোতেও ছিলো সন্তোষজনক উপস্থিতি।

ইউএসটিসি এমবিবিএস তৃতীয় বর্ষের শিক্ষার্থী হামিদ হোসাইন আজাদ বলেন, দীর্ঘদিন পর প্রিয় ক্যাম্পাসকে পুরোনো রূপে দেখেছি। আমরা চাই কোন অযুহাতেই যেন আমাদের শিক্ষাকার্যক্রম আর বাধাগ্রস্থ না হয়।

প্রসঙ্গত, চাকরি বিধিমালা প্র্রণয়নসহ বিভিন্ন দাবিতে শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীদের আন্দোলনে গত ১৮ মে থেকে অচল ছিল ইউএসটিসি ক্যাম্পাস।