তিনটি পদে ৫ জন প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

প্রকাশ:| সোমবার, ২ নভেম্বর , ২০১৫ সময় ০৯:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান : বান্দরবানে জেলা বিএনপির সম্মেলন’কে ঘিরে ৩টি পদে মনোনয়ন ফরম কিনেেেছন ৫জন প্রার্থী। গতকাল সোমবার মনোনয়নপত্র ফরম সংগ্রহের শেষদিনে সভাপতি পদে সাচিং প্রু জেরী একজনী। এছাড়াও সাধারণ সম্পাদক পদে আইনজীবি কাজী মহোতুল হোসেন যতœ, আজিজুর রহমান দুজন এবং সাংগঠনিক সম্পাদক পদে সাবেক ছাত্রনেতা মশিউর রহমান মিঠুন ও জাহাঙ্গীর আলম দুজন ফরম কিনেছেন। আজ মঙ্গলবার মনোনয়ন ফরম জমা দিবেন প্রার্থীরা। বুধবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
দলীয় নেতাকর্মীরা জানায়, আগামী ১০ নভেম্বর জেলা বিএনপির সম্মেলন। দীর্ঘ সাত বছর পর জেলা বিএনপির সম্মেলন’কে ঘিরে জেলা বিএনপিসহ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। সরগম হয়ে উঠেছে বিএনপির রাজনীতিও। সম্মেলন আয়োজনের জন্য চট্টগ্রাম বিভাগীয় বৈঠকে কেন্দ্রীয় নেতাদের পক্ষ থেকে বিএনপি নেতা চহ্লা প্রু জিমি’কে প্রধান করে চার সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন কমিটি গঠন করে দেয়া হয়েছে। কমিটির অন্যরা হলেন- মোহাম্মদ মূছা, হাবিবুর রশীদ, মোহাম্মদ ফরিদ। বৈঠকে কেন্দ্রীয় নেতরা জেলা বিএনপির সাবেক সভাপতি সাচিং প্রু জেরী, কেন্দ্রীয় কমিটির উপজাতীয় বিষয়ক সম্পাদিকা মাম্যাচিং এবং পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা বিএনপির তিনটি শক্তিকে গ্রুপিং না করে একসঙ্গে কাজ করার জন্য মিলিয়ে দেন। সমন্বয়ের মাধ্যমে সম্মেলন আয়োজনের নির্দেশনা দেন। কিন্তু সম্মেলনে সাচিং প্রু জেরী গ্রুপের সমর্থকরা ছাড়া অন্যকেউ ফরম সংগ্রহ করেননি। জেলা বিএনপির সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা বলেন, সম্মেলনের বিষয়ে আনুষ্ঠানিক কোনো কিছুই জানিনা। আগামী ১০ তারিখ সম্মেলন মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে এ ধরণের কোনো চিঠি আমি পাইনি। আমি বর্তমানে ঢাকায় আছি, মনোনয়ন ফরম কারা এবং কোথায় বিক্রি করছে সেটি আমার জানানেই।
তব জেলা নির্বাচন সমন্বয়ক চহ্লা প্রু জিমি বলেন, তিনটি পদের মধ্যে সভাপতি পদে ১ জন এবং সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদের বিপরীতে দুজন করে প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আগামী ১০ নভেম্বর জেলা বিএনপির সম্মেলন। সম্মেলনের বিষয়টি চিঠি দিয়ে সকলকে জানানো হয়েছে এবং কয়েকটি পত্রিকায় বিজ্ঞাপনও দেয়া হয়েছে।