তা’লীমুল কুরআন কমপ্লেক্সর উদ্যোগে মানববন্ধন

প্রকাশ:| বুধবার, ২২ মার্চ , ২০১৭ সময় ১০:২৯ অপরাহ্ণ

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলা ও জঙ্গিবাদী তৎপরতার প্রতিবাদে ২২ মার্চ বুধবার সকাল ১০টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে তা‘লীমুল কুরআন কমপ্লেক্স সেগুনবাগান-এর উদ্যোগ ও আলহাজ্ব মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়্যব’র আহ্বানে বিশাল ও দীর্ঘ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানবন্ধনে বক্তব্য রাখেন, তা‘লীমুল কুরআন কমপ্লেক্সর চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়্যব, উপদেষ্টা আলহাজ্ব জান্নাতুল ইসলাম, বিশিষ্ট আইনজীবি, সহকারী পিপি ও যুবলীগ নেতা এডভোকেট আনোয়ার হোসাইন আজাদ, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সেক্রেটারী মুহাম্মদ আবদুল আজিজ বিশিষ্ট রাজনীতিক সরওয়ার ভান্ডারী, চিটাগাং প্রাইভেট মাদরাসা এসোসিয়েশনের নেতৃবৃন্দ, ইমাম ও খতিব ফাউন্ডেশন চট্টগ্রাম-এর নেতৃবৃন্দ, জাতীয় শিক্ষক ফোরাম বাংলাদেশের সভাপতি মাওলানা দিদারুল মাওলা।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব হায়দার হোসেন বাদল, মুহিউসসুন্নাহ মাদরাসার সভাপতি হাজী আশরাফ আলী, সেগুনবাগান মাদরাসার সেক্রেটারী আলহাজ্ব মুহাম্মদ মোস্তফা, হাফেজ মাওলানা জায়নুল আবেদীন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক, ডাক্তার জমিরুদ্দিন সিকদার, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য ছৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, বিশিষ্ট রাজনীতিক মুহাম্মদ আল ইকবাল, জয়বাংলা সাংস্কৃতিক জোটের সিনিয়র সহসভাপতি, নুরুল আমিন চৌধুরী, মুফতি ইবরাহিম আনোয়ারী, মাওলানা আজহার উদ্দিন ও তা‘লীমুল কুরআন কমপ্লেক্স সেগুনবাগানের প্রাক্তন ছাত্র পরিষদ নেতৃবৃন্দ।
মাওলানা নিজামুদ্দিন আল হোসাইনী ও মাওলানা আরিফুল্লাহ শাহীর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষ ছাড়াও উপস্থিত ছিলেন, শিক্ষাবিদ, আলিম-ওলামা, পেশাজীব, সাংবাদিক, বুদ্ধিজীবি, সরকারি-বেসরকারী পদস্থ কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, সন্ত্রাস ও ‘জঙ্গিবাদ’ বস্তুত আন্তর্জাতিক ইসলাম-বিদ্বেষী সাম্রাজ্যবাদী গোষ্ঠীর পরিচালিত মানবতাবিরোধী অপতৎপরতার অংশ। এর মাধ্যমে তারা একদিকে গোটা পৃথিবীতে ইসলামকে কলুষিত করছে অন্যদিকে এই বৈশ্বিক সন্ত্রাসের সবচেয়ে বড় শিকার হচ্ছে মুসলমানরাই। যারা ইসলামের নাম ও লেবাস ব্যবহার করে, নারায়ে তাকবীর ইত্যাদি স্লোগান দিয়ে নিরীহ মানুষ ও আইনশৃঙ্খলা বাহিনীর নিরপরাধ সদস্যদের ওপর হামলা চালায় তারা পথভ্রষ্ট এবং ইসলামের দুশমন। কারণ ইসলামের সাথে কোনো ধরনের সন্ত্রাস ও জঙ্গিবাদের সম্পর্ক নেই।
কাজেই সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সম্মিলিতভাবে এগিয়ে আসুন মানববন্ধনে একাত্ম প্রকাশ করে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দ। আলহাজ্ব মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়্যব সাহেবের মুনাজাতের মাধ্যমে মানববন্ধন সমাপ্ত হয়।