তারেক রহমান জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক -নোমান

প্রকাশ:| শুক্রবার, ৭ মার্চ , ২০১৪ সময় ১১:৩১ অপরাহ্ণ

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, সরকার তারেক রহমানের আকাশচুম্বী জনপ্রিয়তায় আওয়ামী লীগ ভীত।

তিনি বলেন, তারেক রহমানকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে সরকার ব্যর্থ। তাই তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা ও অপপ্রচার চালিয়ে তাঁর রাজনৈতিক উত্থান বন্ধ করার অপচেষ্টা চালাচ্ছে।

শুক্রবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তারেক রহমানের কারাবন্দী দিবস উপলক্ষে এ সভার আয়োজন করে নগর বিএনপি।

আবদুল্লাহ আল নোমান বলেন, আমাদের কষ্টার্জিত গণতন্ত্র স্বৈরাচারী সরকারের দুঃশাসনে ক্ষতবিক্ষত। বর্তমান অবৈধ সরকার পাক হানাদার বাহিনীর মতো জনগণকে শাসন ও শোষণ করছে।

তারা সারাদেশকে কারাগারে পরিণত করেছে অভিযোগ করে নোমান বলেন, বাংলাদেশের মানুষ স্বৈরাচার বিরোধী আন্দোলন কিভাবে করতে হয় তা ভালভাবে জানে। অতীতেও জাতীর কাঁধের উপর স্বৈরাচার চেপে বসেছিল তখনও রক্ত দিয়ে গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠা করেছিলাম।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার, শিশু বিষয়ক সম্পাদক রোজী কবির, সহ-শ্রম বিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ বক্তব্য রাখেন।