তামিম চৌধুরীই ছিলেন নব্য জেএমবির প্রধান: আইজিপি

প্রকাশ:| সোমবার, ১০ অক্টোবর , ২০১৬ সময় ১০:৩১ অপরাহ্ণ

আইজিপিসারা দেশে জঙ্গিবিরোধী অভিযান অব্যাহত রাখার ঘোষণা দিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বলেছেন, তামিম চৌধুরীই ছিলেন বাংলাদেশে নব্য জেএমবির প্রধান। তিনি নারায়ণগঞ্জে পুলিশের অভিযানে মারা গেছেন।

আজ সোমবার বিকেলে নারায়ণগঞ্জের বন্দর থানার তীর্থস্থান লাঙ্গলবন্দের রাজঘাটে পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এ সময় জঙ্গিদের সঙ্গে কোনো রাজনৈতিক সম্পৃক্ততা আছে কি না এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, রাজনৈতিক সম্পৃক্ততা তো দেখি না। আমরা দেখি জঙ্গিরা নিজেরাই সেলফ মোটিভেটেড। তারা বিশেষ করে সোশ্যাল মিডিয়া, ফেসবুক, ওয়েবসাইট এগুলি যে ধরনের প্রচারণা করে, অপপ্রচার- ধর্মের নামে বিকৃত ব্যাখ্যা, খণ্ডিত ব্যাখ্যা – ওগুলো দ্বারাই ম্যাক্সিমাম তারা উদ্বুদ্ধ হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে শহীদুল হক বলেন, বাংলাদেশে প্রধান কে বলতে পারব না। তবে তামিম চৌধুরী, আমাদের জানামতে তামিম চৌধুরীই ছিল নব্য জেএমবির প্রধান। সে নারায়ণগঞ্জে পুলিশের অভিযানে মারা গেছে।

অরেকটি প্রশ্নের জবাবে আইজিপি বলেন, জঙ্গিবিরোধী অভিযান অবশ্যই চলমান থাকবে। আরো জোরেশোরে পালিত হবে। আমাদের পুলিশের অনেক কাজ, হাজারো কাজ। তার মধ্যে আমরা এখন এই জঙ্গিবিরোধী অভিযানকে এক নম্বর প্রায়োরিটি দিয়ে কাজ করতেছি।

তিনি আরও বলেন, প্রত্যেকটা জেলায়, প্রত্যেকটা থানায় এই ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে এবং নির্দেশনা অনুযায়ী সবাই কাজ করেতেছে। আর জঙ্গিদের বিরুদ্ধে আমরা শুধু পুলিশ অথবা আইনশৃঙ্খলা বাহিনী না, সকল শ্রেণি, সকল পেশার জনগণকে, সকল বয়সী জনগণকে আমরা সম্পৃক্ত করেছি। এমনকি ইসলারী চিন্তাবিদ যারা, ধর্মীয় বিষয়ে যারা আছেন- বিশেষ করে মাদ্রাসার শিক্ষক, মসজিদের ইমাম তারাও আমাদের সঙ্গে আছেন। ইসলামে যে জঙ্গিবাদের স্থান নাই, তা প্রচার করতে শুরু করেছেন তারাও। যার কারণে বাংলাদেশে যারা জঙ্গিবাদে বিশ্বাস করেন, তাদের প্রতি মেসেজ চলে গেছে বাংলাদেশে কখনো জঙ্গিবাদের জায়গা হবে না।

এ সময় নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হকসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শঙ্কর কুমার সাহা, সাধারণ সম্পাদক সুজন সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।