তামিমের ব্যাট পেয়ে আপ্লুত রুমানা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২৭ এপ্রিল , ২০১৮ সময় ১২:০৫ পূর্বাহ্ণ

৭ দিন পর শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ, অথচ ব্যাট নেই রুমানা আহমেদের! ঘটনা সত্য। বড় বিপদেই পড়ে গিয়েছিলেন বাংলাদেশ মহিলা ওয়ানডে দলের অধিনায়ক। এর, ওর কাছ থেকে ব্যাট ধার করে অনুশীলন চালিয়েছেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ব্যাট ছাড়া মাঠে নামবেন কী করে? এমন অবস্থায় সহযোগিতার হাত বাড়ালেন তামিম ইকবাল। ভালো একটা ব্যাট কেনার আগে খোঁজ-খবর জানতে রুমানা ফোন দিয়েছিলেন বাংলাদেশের ওপেনিং ব্যাটসম্যানকে। আর হাতে থাকা ব্যাটটাই তামিম উপহার দিলেন বাংলাদেশ মহিলা দলের অধিনায়ককে।
এমনকি মেয়েরা দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর তাদের জন্য স্পন্সরের ব্যবস্থা করে দেবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তামিম। এতে আপ্লুত রুমানা আহমেদ। গতকাল জিম করতে মিরপুরে এসেছিলেন তামিম। এই সময় রুমানা তাকে ফোন করে ভালো ব্যাটের খোঁজ জানতে চান। তার কথা শুনে আর দেরি করেননি তামিম, হাতে থাকা ব্যাটটি উপহার দেন মহিলা দলের অধিনায়কে। দরকারের সময় এমন উপহার রুমানার আনন্দকে বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ। রুমানা আহমেদ বলেন, ‘(তামিম) ভাইয়ার ব্যাট তো সবাই জানে, লাকি ব্যাট। আমি আসলে চেয়েছিলাম ভাইয়ার কাছে স্পন্সরের অতিরিক্ত থাকা ব্যাট যাতে পাই। অনেক সময় আমরা ওটা কিনে নিতে চাই। কিন্তু ভাইয়া তো অন্যরকম। আমি খুবই আনন্দিত যে আমাদের ভাইরাও আমাদের সাপোর্ট করছে।’
একটি ভালো ক্রিকেট ব্যাটের দাম প্রায় ৩০ হাজার টাকা। বাংলাদেশের মেয়ে ক্রিকেটাররা যা বেতন পান, তাতে করে এই ব্যাট সংগ্রহ করা কঠিনই। দুটি ব্যাট দিয়ে খেলতেন রুমানা। এর একটি গেছে ভেঙে। অন্যটি ক’দিন আগে মিরপুরের ক্রীড়াপল্লী থেকে চুরি হয়ে গেছে। বাংলাদেশ নারী দলের এই অলরাউন্ডার খেলতেন ‘সিএ’ ব্রান্ডের ব্যাট দিয়েই। যেহেতু ছেলেদের দলে তামিম একই ব্রান্ডের ব্যাট দিয়ে খেলেন, তার কাছেই গেলেন। তামিমের উপহার পেয়ে রুমানা বলেন, ‘ব্যাটটা অনেক পাওয়ারফুল। আমি একই ব্রান্ডের ব্যাটে খেলে অভ্যস্ত। ভাবিনি ভাইয়া আমাকে এটা উপহার দেবে! এটা আমার কাছে এখন অনেক মূল্যবান। যক্ষের ধন বলতে পারেন। তিনি অনেক রান করেন এই ব্যাট দিয়ে। আমি চেষ্টা করবো ব্যাটটার সম্মান রাখতে।’ আগামী ৪ঠা মে পচেফস্ট্রমে সিরিজের প্রথম ওয়ানডেতে প্রোটিয়া নারী দলের মুখোমুখি হবে রুমানা বাহিনী।