তামাশা প্রত্যক্ষ করেছে জনগন,সিলেকশনের নির্বাচনে কোনো প্রার্থী নেই-নোমান

প্রকাশ:| সোমবার, ১৬ ডিসেম্বর , ২০১৩ সময় ১১:৪৫ অপরাহ্ণ

বিএনপি ১৬বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের ভোটবিহীন নির্বাচনের তামাশা দেশের জনগণ প্রত্যক্ষ করেছে। সিলেকশনের নির্বাচনে কোনো প্রার্থী নেই। সরকার নিজের জালে নিজে আটকা পড়েছে। ঘোষিত তফসিল অবিলম্বে স্থগিত করে আইনী প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচনের নতুন তফসিল ঘোষণা না করলে নির্বাচন কমিশন জাতীয় দুশমন হিসেবে চিহ্নিত হবে।
মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার নগরীর নাসিমন ভবনস্থ নূর আহমেদ সড়কে স্থাপতি বিজয় মঞ্চে চট্টগ্রাম মহানগর বিএনপি’র উদ্যোগে আয়োজিত বিজয় দিবসের র‌্যালিপূর্বক এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

নোমান বলেন, ভোট ছাড়া নির্বাচন জয়লাভ গণতান্ত্রিক ব্যবস্থাকে ভেঙ্গে দিয়েছে। গণতন্ত্রের জন্য ৭১ সালে মুক্তিযোদ্ধারা যে সংগ্রাম করেছিল সেই সংগ্রামের মূল লক্ষ্য ছিল একটি গণতান্ত্রিক ও আধুনিক বাংলাদেশ প্রতিষ্ঠা করা। মুক্তিযোদ্ধাদের সেই লক্ষ্য ও স্বপ্নকে সরকার ভূলুণ্ঠিত করেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার হরণ করে বাকশালের মত একনায়কতন্ত্র প্রতিষ্ঠার শেষ প্রচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, ভোট বিহীন নির্বাচনে অংশ গ্রহণ করে যারা প্রার্থী হয়েছে তারা এখন জনগণের প্রতিপক্ষ। জনগণ তাদেরকে জাতীয় বেঈমান এবং গণতন্ত্রের শত্রু হিসেবে চিহ্নিত করে রাখবে।

সমাবেশ শেষে রং বেরঙের বেলুন ও জাতীয় পতাকা হাতে নিয়ে হাজার হাজার বিএনপি নেতাকর্মীর অংশগ্রহণে বিজয় র‌্যালি নাসিমন ভবন থেকে শুরু হয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

মহানগর বিএনপি’র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালিপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দ ওয়াহিদুল আলম, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী এমপি, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডাঃ শাহাদাত হোসেন, বিএনপি’র কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসাইন প্রমুখ।