প্রধানমন্ত্রীর স্বপ্ন অলীক নয়, আলোকিত স্বদেশের খসড়া

প্রকাশ:| রবিবার, ৯ জুলাই , ২০১৭ সময় ১০:৩৫ অপরাহ্ণ

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্ম ও রূপকল্পের স্বপ্নজালে বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে শুধু স্বপ্নই দেখাননি। অসম্ভবকে সম্ভব করে তা বাস্তবায়ন করেছেন। তাঁর অতুলনীয় কল্পনা শক্তিতে বাংলাদেশের ভবিষ্যত রূপকল্প ফুটে উঠেছে। তাই তাঁর কোন স্বপ্নই অলীক নয়, আলোকিত স্বদেশের খসড়া। তিনি আরো বলেন, সকল কঠিন পথ অতিক্রমের শক্তি ও সামর্থ্য নিয়ে আমরা সামনের দিকে এগুচ্ছি। এই অগ্রযাত্রায় আর্থ-সামাজিক উন্নয়নের পরিসংখ্যান বিস্ময়কর। এই সাফল্য ও অর্জন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন কল্পনার বাস্তবভিত্তি নির্মাণের মধ্য দিয়ে।
তিনি গতকাল রোববার বিকেলে নগর ভবনস্থ কে.বি আবদুস সাত্তার মিলনায়তনে বঙ্গবন্ধু সাংষ্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্ম ও রূপকল্পের স্বপ্নজালে বাংলাদেশ‘ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির ভাষণে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন একথা বলেন। তিনি আরো বলেন, বিগত ৮ বছরে বাংলাদেশ নিজের পায়ে দাঁড়ানোর শক্তি অর্জন করেছে। পদ্মাসেতুর জন্য বিশ্বব্যাংকের অর্থ যোগান দেয়ার প্রয়োজন হয়নি। বাংলাদেশ বড় ধরনের অবকাঠামো নির্মাণ ও উন্নয়নমুখী মহাপরিকল্পনা বাস্তবায়নে নিজস্ব সম্পদ বিনিয়োগের ক্ষমতা রাখে। তিনি আরো বলেন, বাংলাদেশে এখন উন্নয়নের স্বর্ণযুগ চলছে। অনেক প্রতিকূলতা অতিক্রম করে বাংলাদেশ নিম্ন মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। সকল অর্থনৈতিক ও সামাজিক খাতে ক্রম উন্নতির সুচক বেড়েছে। এই সাফল্য অর্জন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাপরিকল্পনায়।
বিশেষ অতিথির ভাষণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন চৌধুরী বলেন- বাংলাদেশের বিগত বছরগুলোতে নানা কারণে স্থিতিশীল পরিবেশ ক্ষুন্ন হয়েছৈ। নৈরাজ্য ও নাশকতায় দিনের পর দিন বাংলাদেশকে অচল করার অপচেষ্টা হয়েছে। তারপরও অর্থনৈতিক উন্নয়নের চাকা থেমে থাকেনি। জাতীয় প্রবৃদ্ধির হার ৭ শতাংশ ছাড়িয়ে যাবার পথে। দুর্যোগ-দুর্বিপাক এবং দেশী বিদেশী ষড়যন্ত্র স্বত্ত্বেও বাংলাদেশ এগুতে পারে। এ দৃষ্টান্ত পৃথিবীকে দেখিয়েছে। তিনি আরো বলেন, বিশ্বে বাংলাদেশ সম্পর্কে সকল নৈতিকবাচক ধারণার অবসান হয়েছে। উন্নয়ন, সমৃদ্ধি ও শান্তির পথে বাংলাদেশের ইতিবাচক উদ্যোগ ও পদক্ষেপ বিশ্বে মডেল হিসেবে স্বীকৃত হয়েছে।
সভাপতির ভাষণে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সভাপতি অনুপ বিশ্বাস বলেন, শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়। সারাদেশের শোষিত মানুষের নেত্রী। তিনি বাংলাদেশকে পরনির্ভরতার অভিশাপ থেকে মুক্ত করে স্বনির্ভরতার অবলম্বন দিয়েছেন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক সংস্কৃতিকর্মী খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্ম ও রূপকল্পের স্বপ্নজালে বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রজন্মলীগ এর সাংগঠনিক সম্পাদক এ এম মহিউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ২৪ নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সৈয়দ মো.জাকারিয়া, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মন্নান ফেরদৌস, নগর যুবলীগের সদস্য লিটন রায় চৌধুরী, নারী নেত্রী রিংকু ভট্টচার্য, চট্টগ্রাম আইন কলেজের সাবেক ভিপি এড.টিপু শীল জয়দেব, কবি সজল দাশ। উপস্থিত ছিলেন নগর যুবলীগের সদস্য মীর আবদুর রহমান মামুন, এড. নজরুল ইসলাম, সংস্কৃতিক কর্মী এনামুল হাসান, ইয়াছির আরাফাত বাপ্পী, মো. রাকিব, হাসান মুরাদ রনি, চৌধুরী মহিউল, অজয় দাশ, এস এম জাহেদ, শাহীন চৌধুরী প্রমূখ।


আরোও সংবাদ