তরুণ উদ্যোক্তা হওয়ার স্বপ্ন…

প্রকাশ:| মঙ্গলবার, ২৪ নভেম্বর , ২০১৫ সময় ১১:২০ অপরাহ্ণ

নুসরাত খন্দকার ভবিষৎতে একজন তরুণ উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখেন। উচ্চশিক্ষা শেষ করে একটি প্রতিষ্ঠানের মাধ্যমে স্বাবলম্বী হয়ে সেবা করতে চান পুরো দেশের ও মানুষের। চাকরির বাজারে না ঘুরে তাই তার এখন একটাই পরিকল্পনা। ব্যবসায় ক্ষেত্রে নিজেকে প্রতিষ্ঠিত করা।

অন্যদিকে সাকিব বিন আকতার চাইছেন অন্য কিছু। তার স্বপ্ন নিজের প্রতিষ্ঠান থেকে এমন একটি পণ্য কিংবা সামগ্রী তৈরি হবে যা আগে কখনোই বাংলাদেশে প্রস্তুত হয়নি। নিত্যনতুন পরিকল্পনা দিয়ে সাকিব দাঁড় করাতে চান নিজেকে অন্যমাত্রায়।

ব্যবসায় ক্ষেত্রে ভবিষৎ উদ্যোক্তা গড়ে তোলার লক্ষ্যে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউতে) এমনি নিত্যনতুন আইডিয়া নিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো জমজমাট ‘বিজনেস ফেয়ার’। নগরীর প্রবর্তক মোড়ের বর্ধিত একাডেমিক ভবনে মঙ্গলবার সকালে স্কুল অব বিজনেস শাখা এই ফেয়ারের আয়োজন করে।
Screenshot_70
মেলায় ৩০০ এর বেশি শিক্ষার্থী তাদের আইডিয়া, পরিকল্পনা ও বিজনেস সেক্টরে নিজেকে প্রতিষ্ঠিত করার নানা উদ্যোগ নিয়ে হাজির হন। পরে সেখান থেকে ৬টি দলকে বাছাই করে একটি গ্রুপকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হয়। এতে অংশ গ্রহণের শর্ত হিসেবে শিক্ষার্থীদের জানানো হয়, ঘরে তৈরি কোন সামগ্রী কিংবা নিজেদের প্রস্তুত করা পণ্য উপস্থাপন করতে।

পরবর্তীতে তাদের তৈরি নানা হস্তশিল্প, কাপড়, ঘর সাজানোর সামগ্রী, শোপিস, দেশীয় খাবারসহ একাধিক সামগ্রী মেলায় ঠাঁই পায়।

অনুষ্ঠানে ইডিইউর উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান, অ্যাসিসটেন্ট প্রফেসর মোহাম্মদ আসাদুজ্জামান, মেলা কমিটির আহবায়ক অ্যাসিসটেন্ট প্রফেসর তাবাসসুম চৌধুরী, সদস্য লেকচারার মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম ও তাসমিয়া আনোয়ার উপস্থিত ছিলেন।

উপাচার্য স্টল ঘুরে শিক্ষার্থীদের ব্যক্তিগত এসব উদ্যোগের প্রশংসা করেন। তিনি ভবিষৎতে শিক্ষার্থীরা দক্ষ সংগঠক ও উদ্যোক্তা হয়ে দেশ বিদেশে সুনাম কুড়াবেন বলে মন্তব্য করেন।


আরোও সংবাদ