তরুণদের আকর্ষণ ‘বর্ণমালা’

প্রকাশ:| শনিবার, ২১ ফেব্রুয়ারি , ২০১৫ সময় ১০:৪৮ অপরাহ্ণ

সাহিত্যিকদের কাছে এবারের বইমেলার বড় চমক ছিল আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন। অন্যদিকে শিক্ষার্থীদের কাছে এবারের বইমেলার বড় আকর্ষণ টেলিটকের নতুন প্যাকেজ ‘বর্ণমালা’। প্রতিদিন বাংলা একাডেমিতে বর্ণমালা প্যাকেজটি কিনতে তরুণদের ঢল নামে। বইমেলার প্রথম দিন থেকে ২১শে ফেব্রুয়ারি পর্যন্ত টেলিটকের প্যাভিলিয়ন থেকে বর্ণমালার ১৪ হাজার সিম বিক্রি হয়েছে। সিম পাওয়ার জন্য এক লাখের বেশি শিক্ষার্থী আবেদন ফরম নিয়েছেন।

টেলিটকের সিমের মাধ্যমে শিক্ষা-প্রতিষ্ঠানের ভর্তি ফি, পরীক্ষার আবেদন ফরম এবং সরকারি চাকরির ফি জমা দেয়া যায়। ফলে শিক্ষার্থীদের প্রত্যেকের টেলিটকের সিম থাকলে সরকারি কোষাগারে টাকা জমা দিতে সুবিধা হয়। এই কারণেই বইমেলায় প্রথম দিন থেকে মাত্র ৫০ টাকায় শিক্ষার্থীদের কাছে বর্ণমালা প্যাকেজটি বিক্রি করা হচ্ছে। তাই সিম কিনতে শিক্ষার্থীরা প্রতিদিন মেলায় হাজির হচ্ছেন।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া তার দুই বন্ধু মহুয়া ও মেঘাকে নিয়ে টেলিটকের সিম নিতে মেলায় এসেছিলেন। তারা জানান, পরীক্ষার ফি জমা দেয়ার জন্য টেলিটকের সিম দরকার হয়। তাছাড়া বর্ণমালা প্যাকেজটিতে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট ব্যবহার করা যায়।

টেলিটকের ব্যবস্থাপক (বিপনণ ও বাজারজাতকরণ) মো. আল-রাজ্জাকুজ্জামন জানান, বর্ণমালা প্যাকেজটি বইমেলার পাশাপাশি দেশব্যাপী টেলিটকের কাস্টমার কেয়ার সেন্টারে পাওয়া যাচ্ছে। সিম পাওয়ার জন্য ইন্টারনেটের মাধ্যমে আবেদন করা যাবে। দু’একদিনের মধ্যে টেলিটকের সিম থেকেও আবেদন করার সুযোগ দেয়া হচ্ছে ।

রাজ্জাকুজ্জামান আরো জানান, সারাদেশ মিলিয়ে এই পর্যন্ত ২৫ হাজার সিম বিক্রি হয়েছে। বইমেলা শেষেও প্যাকেজ পাওয়া যাবে।


আরোও সংবাদ