তনুর হত্যাকাণ্ডের ৮দিন: লাশ কবর থেকে উঠানো হবে

প্রকাশ:| সোমবার, ২৮ মার্চ , ২০১৬ সময় ১১:৩৪ অপরাহ্ণ

কুমিল্লায় ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর হত্যাকাণ্ডের ৮দিন পর কবর লাশ কবর থেকে তুলে আবারো ময়না তদন্তের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট জয়নাব বেগম এ আদেশ দিয়েছেন।

আদালত সূত্রমতে, মামলার সুষ্ঠু তদন্ত, ডিএনএ নমুনা সংগ্রহ, সুরতহাল তৈরি ও পুনঃময়নাতদন্ত করতেই কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দিয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি একেএম মনজুর আলমের এক আবেদনের পরিপ্রেক্ষিতে তনুর লাশ কবর থেকে উত্তোলনের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম।

লাশ কবর

এদিকে তনু হত্যাকাণ্ডের ৮ দিন অতিবাহিত হলেও হত্যাকারীরা শনাক্ত কিংবা গ্রেপ্তার না হওয়ায় প্রতিদিনের মতো সোমবারও তার নিজ শিক্ষাপ্রতিষ্ঠান ভিক্টোরিয়া সরকারি কলেজসহ জেলার বিভিন্ন স্থানে প্রতিবাদ হয়েছে।

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকার পাওয়ার হাউস পানির ট্যাংকির কাছে তনুর লাশ পাওয়া যায়। এ ব্যাপারে তার বাবা কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। এ হত্যাকাণ্ডে এখনো পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি।

এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে


আরোও সংবাদ