তদন্ত করতে বুধবার আসছেন দুই সদস্য

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ২৬ জুন , ২০১৮ সময় ১১:১৩ অপরাহ্ণ

হালিশহরে পানিবাহিত রোগ জন্ডিসে (হেপাটাইটিস-ই ভাইরাস) আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যুর অভিযোগের বিষয়ে তদন্ত করতে বুধবার(২৭ জুন) চট্টগ্রামে আসছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) দুই সদস্যের দল।

তারা হলেন-ডা. হুসাম ও ডা. মারুফ। হালিশহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে নমুনা সংগ্রহ করবেন তারা। চট্টগ্রামে তিনদিন অবস্থান করার পর শনিবার (৩০ জুন) ঢাকায ফিরে যাবেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম সিভিল সার্জনের ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী বলেন, হালিশহরে তিনজন জন্ডিস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে বলে অভিযোগ পেয়েছি। এটির তদন্তে আইইডিসিআরের ২ সদস্যের দল বুধবার আসছেন। তারা তিনদিন সিটি করপোরেশন কর্তৃক গঠিত তদন্ত কমিটির সঙ্গে কাজ করবেন।

এদিকে, মঙ্গলবার(২৬ জুন) সকালে হালিশহরের জন্ডিস আক্রান্তে মৃত্যু হওয়া পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেছেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একেএম ফজলুল্লাহ। পাশাপাশি বিভিন্ন এলাকায় ঘুরে তিনি ২৪টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠিয়েছেন।

‘ওয়াসার পানিতে সমস্যা হলে পুরো চট্টগ্রামে আক্রান্ত হওয়ার কথা। কিন্তু শুধু হালিশহর এলাকায় কেনো?’ পাল্টা প্রশ্ন রাখেন ওয়াসার এমডি।

তিনি বলেন, ‘সমস্যা চট্টগ্রাম ওয়াসার পানিতে না, সমস্যা এখানকার জলাবদ্ধতা। তাছাড়া আক্রান্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন, পানি ফুটিয়ে পান করেন তারা। যদি পানি ফুটিয়ে পান করে, তাহলে আর জন্ডিস হবে কেনো? তারপরও আক্রান্ত পরিবারের সদস্যদের পানি ও বাইরের পানির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছি। কালকের মধ্যে আশাকরি প্রতিবেদন পাবো। তখন বুঝতে পারবো, সমস্যা কোথায়?’


আরোও সংবাদ