‘‘তথ্যপ্রযুক্তি’র শিক্ষা অর্জন করে নতুন প্রজন্মকে কাজ করতে হবে’’

প্রকাশ:| বুধবার, ২৭ জানুয়ারি , ২০১৬ সময় ০৬:৪৩ অপরাহ্ণ

প্রযুক্তিমেলা
কেশব কুমার বড়–য়া,হাটহাজারী: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, বাঙ্গালী বীরের জাতি,মুক্তিযুদ্ধের মাধ্যমে সে কথা প্রমাণ করেছে। তথ্যপ্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয়ে আবারও সমৃদ্ধ দেশ গড়তে নতুন প্রজন্মকে কাজ করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্ভাবনী চিন্তা চেতনায় গড়ে উঠে নতুন নতুন প্রযুক্তি আবিস্কার করতে মনোযোগী হতে হবে।আজকের শিক্ষার্থীরা আগামী দিনে দেশ পরিচালনা করবে। তাই তাদেরকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে উঠতে হবে। এজন্য তাদেরকে শিক্ষা ও প্রযুক্তির প্রতি মনোযোগী হতে হবে। তাছাড়া প্রযুক্তির খারাপ দিক গুলো পরিহার করে ভাল দিক ব্যবহারে অভ্যস্থ হতে হবে। তিনি বুধবার (২৭ জানুয়ারী) হাটহাজারী উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলা ও ইন্টারনেট সপ্তাহ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যব্যে উল্লেখিত অভিমত ব্যক্ত করেন।
উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী,ভাইস চেয়ারম্যানদ্বয় যথাক্রমে মাওলানা নাছির উদ্দিন মুনির ও মনোয়ারা বেগম,উপজেলা স্বাস্থ্য প.প.কর্র্মকর্তা ডা: শেখ ফজলে রাব্বি,স্থানীয় প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়–য়া। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মো: সেলিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন ও মো: জসিম উদ্দিন। শুরুতে পবিত্র কুরআন ,গীতা ও ত্রিপিঠক থেকে পাঠ করেন যথাক্রমে মো: নাজমুল হক,শুভ সেন ও সৌমেন বড়–য়া।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন হাটহাজারী কলেজের প্রভাষক মো: জামশেদ হাসান। মেলায় ৫২ টি স্টল করা হয়। তাছাড়া মেলা উপলক্ষে শিক্ষার্থীদের উপস্থিত বক্তৃতা ও কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হয়।