‘তত্ত্বাবধায়ক ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না’

প্রকাশ:| বুধবার, ১৯ জুন , ২০১৩ সময় ১০:৫২ অপরাহ্ণ

fakhrul-bg_5287_0নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া বিএনপি কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত পেশাজীবী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

‘সিটি নির্বাচনে প্রমাণিত হয়েছে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে’ সরকার পক্ষের এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল এ সময় বলেন, দেশের মানুষকে এত বোকা ভাবার কোনো কারণ নেই। আপনারা ভাবছেন বিরোধীদলকে কোনো মতে নির্বাচনে নিয়ে আসবেন। এই চিন্তা কখনো করবেন না। এটা অলীক চিন্তা। নিরপেক্ষ, নির্দলীয় ও তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিরোধীদল কোনো নির্বাচনে যাবে না।

চারটি নির্বাচনে পরাজয়ের মাধ্যমে প্রমাণ হয়ে গেছে সরকার সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে বলেও তিনি মন্তব্য করেন।

নির্বাচন নিয়ে সরকারের মুখোশ খুলে গেছে উল্লেখ করে ফখরুল বলেন, বাংলাদেশের মানুষকে বোকা ভাবার কারণ নেই। এদেশের জনগণ প্রতিনিয়ত তাদের অধিকার আদায়ের জন্য লড়াই সংগ্রাম করছে।

আওয়ামী লীগ গণমাধ্যমকে ভয় পায় উল্লেখ করে তিনি বলেন, টেলিভিশনের টক শো নিয়ে প্রধানমন্ত্রী বিরূপ মন্তব্য করেছেন। এছাড়াও সুশীল সমাজকেও কটাক্ষ করে তিনি বক্তব্য দিয়েছেন।

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি দাবি করে মির্জা আলমগীর বলেন, সংবিধানের পঞ্চদশ সংশোধনী, সন্ত্রাস বিরোধী আইনের সংশোধীনর মাধ্যমে মানুষের মৌলিক অধিকার হরণ করা হয়েছে।

চলচ্চিত্র ব্যক্তিত্ব চাষী নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট জয়নুল আবদিন, ডা. এজেডএম জাহিদ হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, অধ্যাপক ড. সদরুল আমিন, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী ও আব্দুস শহিদ বক্তৃতা করেন।


আরোও সংবাদ