ঢাবিতে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু

প্রকাশ:| শুক্রবার, ৮ মে , ২০১৫ সময় ০৯:২৯ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল মিলনায়তনে শুরু হয়েছে চার দিনব্যাপী জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা। প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও আইসিটি মন্ত্রণালয়। শুক্রবার কার্জন হল মিলনায়তনে বেলুন উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।
ঢাবিতে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু
উদ্বোধনী দিনে ঢাকার বিভিন্ন স্কুলের ৫০০ শিক্ষার্থী এই প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে এর মধ্যে ১৬০ জন কৃতী শিক্ষার্থীকে পুরস্কার দেয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব হারুন অর রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাব্বির আহমেদ এবং অভিনেত্রী শমী কায়সার অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বড় কিছু অর্জনের লক্ষ্যে বড় স্বপ্ন দেখার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রাবস্থায়ই বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন। পরবর্তীতে তার সে স্বপ্ন সফল হয়েছিল।’

সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে দক্ষ মানব সম্পদ হিসেবে নিজেদের প্রস্তুত করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, ‘তরুণ প্রজন্মকে অবশ্যই দেশপ্রেমিক, সুনাগরিক ও ভালো মানুষ হতে হবে।’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রতিযোগীদের অভিনন্দন জানান। তিনি আশা প্রকাশ করেন দেশে বিশ্বমানের প্রযুক্তিবিদ গড়ে তোলার ক্ষেত্রে এই প্রতিযোগিতা কার্যকর ভূমিকা পালন করবে।


আরোও সংবাদ