ঢাকা চট্টগ্রাম মহাসড়ক: ডিসেম্বরে কাজ শেষ না হলে শাস্তি

প্রকাশ:| রবিবার, ২৭ সেপ্টেম্বর , ২০১৫ সময় ১০:০৬ অপরাহ্ণ

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের
রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে মহাসড়কের ফেনীর ধুমঘাট ব্রিজ নির্মাণ কাজ পরিদর্শনকালে মন্ত্রী বলেন ঢাকা চট্টগ্রাম মহাসড়কের চার লেনের ১৪৩ কিলোমিটারের কাজ প্রায় শেষ পর্যায়ে। ডিসেম্বর মাসের মধ্যে তা শেষ হওয়ার আশা করা হচ্ছে। যেসব ঠিকাদার এ সময়ের মধ্যে কাজ শেষ করতে ব্যর্থ হবেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, চার লেনের মহাসড়কে ২৩টি ব্রিজের মধ্যে ২০টির কাজ শেষ হয়েছে আর তিনটি বাকি রয়েছে যা চলতি বছরের নভেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা। ওই তিনটি ব্রিজ প্রধানমন্ত্রী ডিসেম্বরের মধ্যে উদ্বোধন করবেন।

২১৫ মিটার দীর্ঘ ধুমঘাট ব্রিজ নির্মাণে ৪২ কোটি টাকা ব্যয় হবে। ব্রিজটির ৭৮ শতাংশ কাজ শেষ হয়েছে বলে মন্ত্রী জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন- ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন প্রকল্পের উপ-পরিচালক জয় প্রকাশ, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, ফেনী জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শুশেন চন্দ্রশীল প্রমুখ।

মন্ত্রী বলেন, যেসব নেতাকর্মী অপকর্ম করবে ইউপি নির্বাচনসহ যেকোনো নির্বাচনে তাদের মনোনয়নে কঠোর অবস্থানে থাকবে আওয়ামী লীগ। জনপ্রতিনিধিদের মধ্যে যারা অপকর্ম করছে তাদের মনোনয়ন দিবে না দল। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের নাম ভাঙিয়ে যারা অপকর্ম করছে তাদের তালিকা করছে সরকার। যারা প্রধানমন্ত্রীর অর্জনকে ম্লান করছে তাদের দলে কোনো ঠাঁই নেই।


আরোও সংবাদ