ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিরাপত্তা জোরদার

প্রকাশ:| শনিবার, ২১ নভেম্বর , ২০১৫ সময় ১১:৪৩ অপরাহ্ণ

মানবতাবিরোধী অপরাধের দায়ে সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি কার্যকর হওয়ার পর তার মরদেহবাহী অ্যাম্বুলেন্স ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে নেওয়া হবে রাউজানের গহীরায়। এজন্য মহাসড়কে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কুমিল্লা সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নাশকতা রোধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে। তবে, মহাসড়কে যানবাহন চলাচল কিছুটা কম লক্ষ্য করা যাচ্ছে।

রাত পৌনে ১১টার দিকে কুমিল্লা জেলা প্রশাসক মো. হাছানুজ্জামান কল্লোল বলেন, কুমিল্লার অন্তর্গত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৯৪ কিলোমিটার এলাকায় বিজিবি, র‌্যাব ও পুলিশ মোতায়েন করা রয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ফেনীতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। শহরের ট্রাংক রোড, এসএসকে রোড, মহাসড়কের মহিপাল, লালপুল, রামপুর রাস্তার মাথা, জামায়াত অধ্যুষিত শান্ত কোম্পানি রোডে কডা নজরদারি করছে পুলিশ, র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
রাতের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার সামছুল আলম সরকার বলেন, সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছেন তারা।

ফেনী শহরে মোতায়েন করা হয়েছে তিন প্লাটুন বিজিবি। ফেনী জয় লস্কর-৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শামীম ইফতেখার। বলেন, বিজিবির তিন প্লাটুন সদস্য ফেনী শহরসহ জেলার বিভিন্নস্থানে টহলরত রয়েছে।

মহাসড়কের মিরসরাইয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ ভূঁইয়া, জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবির ও জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ ফরিদ উদ্দিন জানান, মহাসড়কের এই এলাকায় টহল জোরদার করা হয়েছে। তবে, এখন পর্যন্ত কোনো নির্দেশনা আসেনি।