ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাজ শেষ না হলে বিপল্প ব্যবস্থা

প্রকাশ:| শনিবার, ৩ অক্টোবর , ২০১৫ সময় ০৬:১৫ অপরাহ্ণ

চলতি বছরের ডিম্বেরের মধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাজ শেষ না হলে বিপল্প ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, কাজ নিয়ে কাজ সমাপ্ত করবেন না এটা আর সহ্য করা হবে না। এজন্য দায়ী ঠিকাদারী প্রতিষ্ঠান, প্রকল্প পরিচালক, প্রকৌশলীসহ সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ডিসেম্বরে কাজ শেষ না হলে আবারো সময় বাড়ানো হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, অনেকবার সময় বাড়ানো হয়েছে। ডিসেম্বরের পর আর বাড়ানো হবে না।

শনিবার দুপুরে নৌ-বাহিনীর ঈসা খাঁ ঘাটির ট্রেনিং ব্লকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান মন্ত্রী।

এরআগে যোগাযোগ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ‘কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে বহুলেন বিশিষ্ট টানেল নির্মাণ’ প্রকল্প রিপোর্ট শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

টানেল নিমার্ণের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের নিয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।বৈঠকে টানেল নিমার্ণ কাজ বাস্তবায়ন নিয়ে আলোচনা করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ, নগরীর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম শহিদুর রহমান, চট্টগ্রাম বন্দরের সদস্য(প্রশাসন ও পরিকল্পনা) জাফর আলম, জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আকতার, নৌ-বাহিনী, সিডিএ, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম ওয়াসা, কাফকো, সিইউএফএল, চীনের ঠিকাদারী প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।