ঢাকা চট্টগ্রাম মহাসড়কজুড়ে যানজট অব্যাহত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১১ মে , ২০১৮ সময় ০৭:৫৩ অপরাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে ৩০ কিলোমিটার দীর্ঘ যানজট, সিমাহীন দূর্ভোগ

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা :
ঢাকা চট্টগ্রাম মহাসড়কজুড়ে অব্যাহত যানজটে দেখা দিয়েছে চরম দুর্ভোগ। গত বুধবার (৯ মে) দিনের বেলার সৃষ্টি হওয়া যানজট বাড়তে বাড়তে শুক্রবার পর্যন্ত চট্টগ্রাম শহরের প্রবেশমুখ পর্যন্ত বিস্তৃত হয়। এতে মহাসড়কজুড়ে যানবাহনের চালক ও যাত্রীদের দুর্ভোগ চরম আকার ধারন করেছে। ফেনী রেলক্রসিংয়ে ফ্লাইওভার কাজের কারণে সৃষ্ট ভয়াবহ যানজট টানা তিন দিনেও মুক্ত হয়নি। এতে করে থমকে আছে মহাসড়কের মিরসরাই অংশের ৩৫ কিলোমিটার এলাকার উভয়দিকের যান চলাচল। সবছেয়ে বেশি ভোগান্তির শিকার হতে দেখা যায় নারী ও শিশুদের।
ঢাকাগামী কাভার্ডভ্যানের চালক মোঃ জুলহাস জানান, রাত সোয়া একটায় চট্টগ্রাম বন্দর থেকে পন্য নিয়ে রওনা হন তিনি। অথচ এখন বিকেল চারটা পার হলেও মিরসরাইয়ে আটকা পড়ে আছেন। দীর্ঘ ১৪ ঘন্টায় পাড়ি দিয়েছেন মাত্র ৫৭ কিলোমিটার এলাকা।
অপর এক লরি চালক টুটুল জানান, রাত দুইটায় চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরুর পর মহাসড়কের বড়দারোগার বাজারে এসে জ্যামে পড়েন ভোর চারটায়। এরপর থেকে ১২ ঘন্টায় পেরিয়েছেন মাত্র ১৪ কিলোমিটার পথ।
যাত্রীবাহী পরিবহন হানিফ এন্টারপ্রাইজের এক যাত্রী শাহ আলম জানান, সকাল ৮টায় যাত্রা শুরু করার পর অনেক চেষ্টা করে গাড়ি চালক মিরসরাই পর্যন্ত আসতে পেরেছেন এক ঘন্টার পথ পাঁচ ঘন্টায়। ঢাকায় কতক্ষনে পৌছাবেন তা আদৌ অনুমান করাও কঠিন।

চৌধুরীহাট হাইওয়ে পুলিশের ইনচার্জ সোহেল সরকার জানান, ফেনীর রেলগেইট এলাকা উন্নয়ন কাজের কারণে যানজট দেখা দেয়। সেখানে সরু রাস্তার কারণে কিছুক্ষণ ঢাকামুখী ও কিছুক্ষণ চট্টগ্রামমুখী গাড়ি চলাচল করায় যানজট সৃষ্টি হয়। রাতের বেলা মিরসরাইয়ে যানজটের আটকে পড়া গাড়ি ও যাত্রীদের নিরাপত্তা নিয়ে মহাসড়কের পুলিশ সারারাত কাজ করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শুক্রবার বিকেল সাড়ে ৪টায় যানজটে আটকা পড়ে থাকতে দেখা যায় হাজারো পন্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান এবং যাত্রীবাহী বাস।


আরোও সংবাদ