ঢাকার কাছে ধরাশায়ী রংপুর

প্রকাশ:| শনিবার, ১২ নভেম্বর , ২০১৬ সময় ১১:০২ অপরাহ্ণ

%e0%a6%a2%e0%a6%be%e0%a6%95%e0%a6%be-%e0%a6%a1%e0%a6%be%e0%a7%9f%e0%a6%a8%e0%a6%be%e0%a6%ae%e0%a6%be%e0%a6%87%e0%a6%9f%e0%a6%b8রাজশাহী কিংসের বিপক্ষে অপরাজিত ৫৯ রানের ইনিংস খেলেও ঢাকা ডায়নামাইটসকে জেতাতে পারেননি মোসাদ্দেক হোসেন সৈকত। হারের তপ্ত স্মৃতি নিয়ে গতকাল রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নেমে অপরাজিত ৪৮ রান করে দলকে ১৭০ রানের লড়াকু সংগ্রহ এনে দেন তিনি। যাতে ৩৮ রানের কার্যকর ইনিংস খেলেন নাসির হোসেন। চলতি বিপিএলে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

এরপর ১৭১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে চিড়েচ্যাপ্টা, বিধ্বস্ত হয়েছে রংপুর। ঢাকার বোলারদের বোলিং তোপে ৯ উইকেটে ৯২ রানে অলআউট হয় নাঈম ইসলামের দল। বোলিংয়ের সময় ইনজুরিতে পড়ায় শেষ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামতে পারেননি গ্লিসন। ফলে ৭৮ রানের বড় জয় পেয়ে এক ম্যাচ বিরতিতে আবারো জয়ের ধারায় ফিরলো ঢাকা।

টানা দুই জয়ের স্মৃতি নিয়ে শনিবার ঢাকার বিপক্ষে মাঠে নামে রংপুর। যেখানে এক ম্যাচ জয় ও এক হারের স্মৃতি ছিল ঢাকার। রংপুর অধিনায়ক নাঈম ইসলাম টস জিতে সাকিবের ঢাকাকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। দলীয় ১০ রানের সময় ওপেনার মেহেদী মারুফ সোহাগ গাজীর শিকারে পরিণত হন। এরপর নাসির হোসেন ও কুমার সাঙ্গাকারা ৬৯ রানের জুটি গড়ে দলের ভিত মজবুত করেন। ২৯ রানে করে সাঙ্গার আউটের মধ্য দিয়ে এ জুটি ভাঙে। এরপর নাসিরও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ৩৮ রানে আউট হন তিনি। মাঝখানে অধিনায়ক সাকিব ১০ ও রবি বোপারা শূন্যরানে আউট হলে রানের চাকা কিছুটা স্লথ হয়ে যায়। তবে মোসাদ্দেক নামার সঙ্গে সঙ্গে আবারো সচল হয় রানের চাকা। সেকুগে প্রসন্ন, ডোয়াইন ব্রাভোকে নিয়ে দলকে ১৭০ রানের লড়াকু সংগ্রহ এনে দেন মোসাদ্দেক। ব্রাভো ১৩ রানে আউট হলেও প্রসন্ন অপরাজিত থাকেন ১৩ রানে। রংপুরের হয়ে সোহাগ গাজী ও শহিদ আফ্রিদি ২টি করে উইকেট নেন। এছাড়া আরাফাত সানি ও ডসন নেন একটি করে উইকেট।

পরে ব্যাটিং করে শিশিরের সুবিধা নিতে চেয়েছিলেন রংপুর অধিনায়ক নাঈম। কিন্তু তার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে। সাকিব, ব্রাভো, নাসির, সাঞ্জামুল, প্রসন্নদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট পড়েছে রংপুরের। সর্বোচ্চ ২৬ রান করেছেন নাঈম। এছাড়া ডসন ১৬, শাহজাদ ১১ ও মুক্তার ১০ রান করেন। ঢাকার হয়ে ব্রাভো ও সাকিব দু’টি করে উইকেট নেন।


আরোও সংবাদ