ডেক্স সার্ভিস বাড়ানোর মাধ্যমে অগ্রণী ব্যাংকের রেমিট্যান্স বৃদ্ধির উপর গুরুত্বারোপ

প্রকাশ:| বৃহস্পতিবার, ২২ জানুয়ারি , ২০১৫ সময় ১০:৪৬ অপরাহ্ণ

অগ্রণী ব্যাংক
অগ্রণী ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম সার্কেলাধীন কর্পোরেট শাখাসমূহ এবং চট্টগ্রাম দক্ষিণ, পূর্ব ও পার্বত্য অঞ্চলাধীন শাখাসমূহের ব্যবসা উন্নয়ন, আমানত সংগ্রহ, ঋণ বিতরণ, রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি, শ্রেণী বিন্যাসিত ঋণ আদায় অগ্রগতি পর্যালোচনা প্রভৃতি বিষয়ে শাখা ব্যবস্থাপক ও অঞ্চল প্রধানদের সাথে মতবিনিময় সভা আজ ২২ জানুয়ারী (বৃহস্পতিবার) আগ্রাবাদস্থ চট্টগ্রাম সার্কেল সচিবালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সার্কেলের মহাব্যবস্থাপক মো. কামরুজ্জামান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান খান।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সার্কেলের উপ-মহাব্যবস্থাপক ইঞ্জিঃ জসীম উদ্দিন আহম্দ। প্রধান অতিথি তার বক্তব্যে বিভিন্ন শাখার ব্যবস্থাপকদেরকে স্বল্প সুদবাহী আমানত বৃদ্ধির জন্য জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পরামর্শ দেন। যে সকল শাখায় আমানত হ্রাস পেয়েছে সে সকল শাখার শাখা ব্যবস্থাপকদের কাছ থেকে আমানত হ্রাস পাওয়ার কারণ জানতে চান এবং আমানত বৃদ্ধির বিষয়ে সঠিক ও উপযুক্ত দিক নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি যে সব শাখায় আমানত ও মুনাফা বৃদ্ধি পেয়েছে তাদেরকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথি তার বক্তব্যে ২০১৫ সালের অগ্রণী ব্যাংকের মুল শ্লোগান খেলাপী ঋণ আদায় বর্ষ ২০১৫ সকলকে স্মরণ করিয়ে দেয়ার পাশাপাশি শ্রেণীকৃত ঋণের স্থিতি পঞ্চাশ শতাংশে নামিয়ে আনার নির্দেশনা প্রদান করেন। এছাড়া অবলোপনকৃত ঋণের পরিমান শতভাগ কমানোর নির্দেশ দেন। প্রধান অতিথি ডেক্স সার্ভিস বাড়ানোর মাধ্যমে রেমিট্যান্স বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন এবং সর্বাধিক রেমিট্যান্স অর্জনকারী শাখার ব্যবস্থাপককে দেশের বাইরে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ প্রদানের ঘোষণা দেন।

বিশেষ অতিথি তার বক্তব্যে আমানত হ্রাস পাওয়া শাখার শাখা প্রধান/ব্যবস্থাপকদেরকে নতুন বছরের শুরুতে আমানত বৃদ্ধির নিমিত্তে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পরামর্শ দেন। সভাপতি তার বক্তব্যে আমানত হ্রাস পাওয়া শাখার শাখা ব্যবস্থাপকদেরকে নতুন বছরে আমানত বৃদ্ধির প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য পরামর্শ প্রদান করেন। তাছাড়া প্রতিদিন অন্তত ১টি হিসাব খোলার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।