ডিজিটাল যুগে টিকে থাকতে তথ্য প্রযুক্তির বিকল্প নেই – পলক

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৫ আগস্ট , ২০১৬ সময় ১১:৩২ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি॥
পলকতথ্য ও প্রযুক্তি যোগাযোগ প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক বলেছেন, আমরা প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সকল সেবাকে জনগনের মধ্যে পৌঁছে দিচ্ছি। জনগণকে সম্পৃক্ত করে দক্ষ মানব সম্পদ তৈরি করে আমাদের তথ্য ও প্রযুক্তি শিল্পের বিকাশ ঘটাচ্ছি। মানব সম্পদ উন্নয়নে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে চাই। কেননা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০২১ সালে যে ডিজিটাল বাংলাদেশ বির্নিমান করতে চান, সেখানে প্রযুক্তিনির্ভর জনগোষ্ঠি তৈরি করতে চাই। তিনি বলেন, বাংলাদেশে প্রযুক্তি গ্রহনের যে হার তা ইতিমধ্যে সারাবিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে। দেশে ইতিমধ্যে প্রায় ১৩ কোটিরও বেশি মোবাইল ব্যবহারকারী রয়েছেন। ৬ কোটিরও বেশি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছেন। গ্রামের সাধারণ মানুষ ঘরে বসেই ইন্টারনেট ব্যবহার করতে পারছেন ও ইনকাম করতে পারছেন। এসময় তিনি উপস্থিত ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তথ্য প্রযুক্তিতে নিজেদের দক্ষতা অর্জণ করে আগামী দিনের আধুনিক বাংলাদেশ গড়ার আহ্বান জানান।
তিনি গতকাল বৃহস্পদিবার সকাল ১১ টায় চট্টগ্রামের পটিয়া উপজেলার মুজাফরাবাদ বালিকা উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব পরিদর্শন শেষে এক আলোচনা সভায় উপরোক্ত বক্তব্য রাখেন।
বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি লায়ন সন্তোষ কুমার নন্দী। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হাশেম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আজম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক কর, খরনা ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, আ’লীগ নেতা গোলাম সরওয়ার চৌধুরী মুরাদ, ইউনিয়ন আ’লীগ সভাপতি সামশুল আলম, সেক্রেটারী জয়প্রকাশ দত্ত, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আবদুল হান্নান চৌধুরী লিটন, বিদ্যালয়ের দাতা সদস্য রনধীর ঘোষাই, সমাজসেবক অজয় নন্দী, মিঠু চৌধুরী।