ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে মেধাবী প্রজন্ম তৈরী করতে হবে : মঞ্চ সম্পাদক

প্রকাশ:| বুধবার, ১৮ জানুয়ারি , ২০১৭ সময় ০৬:৪০ পূর্বাহ্ণ

পৃথিবীর ইতিহাসে বাংলাদেশই একমাত্র রাষ্ট্র যা শিক্ষার্থীদের মাঝে বছরের প্রথম দিন বিনামূল্যে বই উপহার দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন একজন রাষ্ট্রনায়ক যিনি ঘরে ঘরে সুশিক্ষিত প্রজন্ম তৈরীতে উদ্যোগী হয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখাচ্ছেন। তাঁর এই স্বপ্ন বাস্তবায়নে চাই মেধাবী প্রজন্ম।
হাটহাজারীর উত্তর মাদার্শা উচ্চ বিদ্যালয়ে ২০১৭ সালের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন বরণ এবং স্টুডেন্ট ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক, কাজেম আলী স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ উমর ফারুক এসব কথা বলেন। তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে এই স্কুলের যেমন অবকাঠামো উন্নয়ন হয়েছে তেমনি পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী নুর খানের সার্বিক তত্ত্বাবধানে শিক্ষার ব্যাপক উৎকর্ষতা সাধিত হয়েছে, যা শিক্ষার্থীদের বিভিন্ন উপস্থাপনায় দেখে অভিভূত হয়েছি।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, রাজনীতিবিদ ও শিক্ষানুরাগী মোহাম্মদ নুর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বর্ণাঢ্য অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মুজিবুদ্দৌলত চৌধুরী। অতিথিদের মাঝে বক্তব্য রাখেন ডা: সিরাজুল ইসলাম, ইউসুফ মিস্ত্রি, মৌলানা ফরিদ, মো: মফিজ, মৌলানা আবুল হাশেম, জাহাঙ্গীর মেম্বার, তারেক চৌধুরী, আহমদ হোসেন, আলী হায়দার, মো: আবদুল মান্নান। স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মুহাম্মদ নুরুল আলম। অভিভাবক সদস্যদের মধ্য হতে বক্তব্য রাখেন আলমগীর সওদাগর, মো: ফারুক, মো: আবদুল হালিম, নাসিমা আকতার, শাহেদুল আলম।
এই মনোজ্ঞ অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে অনুষ্ঠানের আকর্ষণ বৃদ্ধি করে শিক্ষার্থী নাজমুন আরা আফিয়া, ফাতেমা আক্তার, হানুফা আক্তার, সংগীত পরিবেশন করে আসমা হুমায়রা, আরমিনা আক্তার, সায়মা আক্তার, কবিতা আবৃত্তি করে সবাইকে মোহিত করে ছাত্রী তাহমিদা বিশ্বাস, ইসরাত জাহান, ছাত্র জিহান মুনতাসির।