ডিজিটাল প্রচারণায় নাছির

প্রকাশ:| শুক্রবার, ২৪ এপ্রিল , ২০১৫ সময় ১১:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণার অংশ হিসেবে এবার ভোটারদের মোবাইলে এসএমএস পাঠিয়ে ভোট প্রার্থনা করেছেন আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দিন।

শুক্রবার নগরীর বেশ কয়েকজন ভোটার তাদের মোবাইলে নাছিরের পক্ষ থেকে এসএমএস পেয়েছেন বলে জানিয়েছেন।

ইন্টারনেট সুবিধা ব্যবহার করে ভোটারদের মোবাইলে পাঠানো এসএমএস-এ লেখা হয়েছে- আসসালামু আলাইকুম, পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে জলাবদ্ধতা নিরসন, পরিচ্ছন্ন ও নিরাপদ চট্টগ্রাম গড়তে মেয়র পদে ‘হাতি’ মার্কায় আপনার মূল্যবান ভোট দিন।
ডিজিটাল প্রচারণায় নাছির
প্রার্থীর পক্ষে মোবাইল ফোন অপারেটর ছাড়াও বিভিন্ন ছোট ছোট আইপি টেলিফোনি সার্ভিস প্রোভাইডার কোম্পানি এসব এসএমএস পাঠাচ্ছে। এছাড়া নির্বাচনী প্রচারণার জন্য আইপি সার্ভিস প্রোভাইডার (আইএসপি) কোম্পানিগুলো বিভিন্ন মোবাইল ফোন অপারেটর ও আইপি টেলিফোনি কোম্পানিগুলোর কাছ থেকে বাল্ক এসএসএস কিনে নিয়ে ওই এসএমএসগুলো ভোটারদের কাছে পাঠাচ্ছে।

এক্ষেত্রে ভোটারদের নম্বরগুলো দিয়ে একটি সফটওয়্যার তৈরি করে নেয় এসএমএস সার্ভিস প্রোভাইডাররা। এ ধরনের একটি সফটওয়্যার দিয়ে ইন্টারনেটের মাধ্যমে একসঙ্গে ৫০ হাজার থেকে ২০ লাখ মোবাইল ফোন নম্বরে এসএমএস পাঠানো যায়।

এদিকে প্রচারণার অংশ হিসেবে নিজের নামে ওয়েবসাইট খুলেছেন আ জ ম নাছির উদ্দিন।

ওয়েবসাইটে চলছে নির্বাচনী প্রচারণা। এই ওয়েবসাইটের মাধ্যমে প্রতিদিনের প্রচারণার খবরাখবর ও ছবি তুলে ধরা হচ্ছে ভিজিটরদের সামনে। এছাড়া আ জ ম নাছিরের জীবনী, নির্বাচনী প্রতিশ্রুতি ও বিভিন্ন সফলতা-অর্জন তুলে ধরা হয়েছে ওয়েবসাইটে।

ওয়েবসাইটে গিয়ে যে কোন ভোটার চাইলে আ জ ম নাছিরকে প্রশ্ন করতে পারবেন, দিতে পারবেন মতামত । এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে ডিজিটাল প্রচারণার আশ্রয় নিয়েছেন।

এদিকে প্রথমবারের মত ভোটের মাঠে নেমে রাতদিন প্রচারণা চালিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টা চালাচ্ছেন আ জ ম নাছির উদ্দিন। প্রতিশ্রুতি দিচ্ছেন নানা সমস্যা সমাধানের। নতুন প্রজন্মের ভোটারদের দৃষ্টি আকর্ষণে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন পুরো নগরীকে ওয়াই-ফাই এর আওতায় আনার।

মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের মিডিয়া টিমের সদস্য মুহাম্মদ মিজান বাংলামেইলকে বলেন, ‘মোবাইল অপারেটরগুলোর সহযোগিতায় এসএমএসের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। গত বৃহস্পতিবার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।’

পর্যায়ক্রমে নগরীতে অবস্থান করা সব মোবাইল ব্যবহারকারীকে এসএমএস পাঠানোর পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।


আরোও সংবাদ