ডা. শাহাদাত হোসেন’র চারদিনের রিমান্ড

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১২ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ০৯:৪৯ অপরাহ্ণ

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ চার নেতাকে দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য দুইদিন করে চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া আরও ৮ নেতাকর্মীকে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সাহাদাৎ হোসেন ভূঁইয়া এই আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

দুই মামলায় ১০ দিন করে রিমান্ড আবেদনের উপর শুনানি শেষে আদালত এই দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

যাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে অনুমতি দেওয়া হয়েছে তারা হলেন, ডা.শাহাদাৎ হোসেন, নগর বিএনপির সহ তথ্য ও গবেষণা সম্পাদক আলমগীর নূর, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম এবং যুবদল নেতা আব্দুল কাদের জসীম।

রিমান্ড শুনানির জন্য শাহাদাতসহ বিএনপির নেতাকর্মীদের সোমবার ‍দুপুরে আদালতে হাজির করা হয়েছিল।

গত ৮ ফেব্রুয়ারি দুপুরে বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

পরে পুলিশ কার্যালয়ের ভেতরে ঢুকে নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেনসহ ১৬ জনকে আটক করে। আটক নেতাকর্মীদের মধ্যে চারজন নারী।

এই ঘটনায় ৯ ফেব্রুয়ারি নগরীর কোতয়ালী থানায় পুলিশের ওপর হামলার অভিযোগে দ্রুত বিচার আইনে এবং সন্ত্রাস দমন আইনে পৃথক দুটি মামলা দায়ের হয়। ওইদিনে আটক নেতাকর্মীদের আদালতে নেওয়ার পাশাপাশি রিমান্ডের আবেদন করা হয়।

তবে আটক চার নারীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কোন রিমান্ড আবেদন ছিল না বলে জানিয়েছেন এডিসি নির্মলেন্দু।