ডাঃ ইরান বলেছেন মুক্তিযুদ্ধের ৪৬ বছরেও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়নি

প্রকাশ:| রবিবার, ১০ ডিসেম্বর , ২০১৭ সময় ০৯:১১ অপরাহ্ণ

চট্টগ্রামে লেবার পার্টির চেয়ারম্যান ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি পাটির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন মুক্তিযুদ্ধের চেতনা গনতন্ত্র আজ ভুলন্ঠিত। বর্তমান সরকার মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার মুখোশ পড়ে গণতন্ত্রতান্ত্রিক অধিকার হরন করেছে। ভোট ও ভাতের অধিকার গলাটিপে হত্যা করে উন্নয়নের গনতন্ত্রের শে¬াগান দিয়ে জনগনকে বিভ্রান্ত করেছে। মুক্তিযুদ্ধের ৪৬ বছরেও দেশে গনতন্ত্র নিরংকুশ হয়নি।
তিনি বলেন বিগত ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে জালেম শেখ হাসিনা ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে। তারা একাদশ নির্বাচন নিয়ে নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কোন ষড়যন্ত্র বা চক্রান্ত করে আগামী নির্বাচন থেকে ২০ দলীয় জোটকে দুরে রাখা যাবে না। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে নির্দলীয় সরকার কায়েম করে নির্বাচনে যাবো ইনশাল¬াহ। হামলা মামলা গ্রেফতার করে জাতীয়তাবাদী শক্তিকে স্তদ্ধ করা যাবে না।
তিনি আজ (রবিবার) বিকাল সাড়ে ৩ টায় চট্টগ্রাম মহানগর লেবার পার্টির কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
চট্রগ্রাম মহানগর লেবার পার্টির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ কামাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুজিবুর রহমান মুজিবের পরিচালনায় সভায় প্রধান বক্তা ছিলেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার মোঃ ফরিদ উদ্দিন। বিশেষ অতিথি লেবার পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ আনোয়ার হোসেন মানিক, চট্রগ্রাম দক্ষিণজেলা লেবার পার্টি সভাপতি ডাঃ জুনু মিয়া, চট্টগ্রাম জাগপা সভাপতি আবু মোজাফ্ফর আনাস, মহানগর এনপিপির সভাপতি আনোয়ার সাদেক। বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক মোঃ আবসার উদ্দিন, দক্ষিন জেলা সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রফিক, মহানগর সহ-সভাপতি আবসার আলী সেলিম, মোঃ আব্দুল হামিদ, নগর সাংগঠনিক সম্পাদক মোঃ জামাল উদ্দিন, দক্ষিন জেলা সাংগঠনিক সম্পাদক এম এ জামান, ছাত্র মিশন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক সালমান খান বাদশা প্রমুখ।