“ট্রাফিক সিগন্যাল/ট্রাফিক আইন ও মৌলিক প্রাথমিক চিকিৎসা” কর্মশালা সম্পন্ন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০১:২২ অপরাহ্ণ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে এবং ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (IFRC) সহযোগিতায়“ বিশ্ব প্রাথমিক চিকিৎসা দিবস”-২০১৮ পালন উপলক্ষ্যে গাড়ি চালকদের মাঝে সচেতনতা বাড়াতে “ট্রাফিক সিগন্যাল / ট্রাফিক আইন ও মৌলিক প্রাথমিক চিকিৎসা” বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৩০ জন গাড়ি চালক অংশগ্রহণ করে। এছাড়াও আগামী ১২-১৫ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত, পথচারী ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ট্রাফিক পয়েন্টে সচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

আজ মঙ্গলবার সকাল ১০ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মগবাজারস্থ জাতীয় সদর দপ্তরের ট্রেনিং রুমে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান। বক্তব্যে রাখেন, Mr. Surendra Kumar Regmi, Programme Coordinator, IFRC, Bangladesh (সুরেন্দ্র কুমার রেগমী, প্রোগ্রাম কোঅর্ডিনেটর, আইএফআরসি, বাংলাদেশ। সভাপতিত্ব করেন সোসাইটির মহাসচিব মোঃ ফিরোজ সালাহ্ উদ্দিন (প্রাক্তন সচিব, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার)। এছাড়াও সোসাইটির সকল বিভাগের দায়িত্বরত পরিচালক, উপপরিচালক,সহকারী পরিচালকসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও আইএফআরসির কর্মকর্তারা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-পরিচালক ও ফোকাল পার্সন স্বাস্থ্য ও প্রাথমিক চিকিৎসা ডা: শাহানা জাফর।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নিরাপদ সড়কের লক্ষ্যে সোসাইটির গাড়ি চালকদের জন্য “ট্রাফিক সিগন্যাল / ট্রাফিক আইন ও মৌলিক প্রাথমিক চিকিৎসা” বিষয়ক কর্মশালার যে উদ্যোগ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়েছে তা বাংলাদেশের জন্য রোল মডেল। তিনি বলেন, বাংলাদেশে সড়ক দুর্ঘটনা রোধকল্পে চালকদের এই প্রশিক্ষণ যথেষ্ট গুরুত্বহন করে। চালক ও পথচারীরা নিজেরা ট্রাফিক আইন মেনে চললে সড়ক দুর্ঘটনা কমে আসবে।