টেকনাফ পৌরসভার ‘১৮-১৯ অর্থ বছরের বাজেট ঘোষণা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৬ আগস্ট , ২০১৮ সময় ১১:২৫ অপরাহ্ণ

শামসু উদ্দীন, টেকনাফ::
টেকনাফ পৌরসভায় ২০১৮-১৯ অর্থ বছরে প্রায় ২০ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। ৬ আগষ্ট দুপুর ২টায় টেকনাফ পৌরসভা মিলনায়তনে পৌর মেয়র হাজী মোঃ ইসলাম ১৯কোটি ৭৬ লাখ ২০ হাজার ১’শ৭৭ টাকার এ বাজেট ঘোষনা করেন।
প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে ৫ কোটি ১৬ লাখ ২০ হাজার ১শত ৭৭ টাকা, উন্নয়ন খাতে ১৪কোটি ৬০ লক্ষ টাকা এবং সার্বিক বাজেট উদ্ধৃত্ত ১ কোটি ৫ লক্ষ ৫৬ হাজার ৪শত ৫৯ টাকা নির্ধারন করা হয়েছে।
টেকনাফ পৌর মেয়র হাজী মোঃ ইসলাম বলেছেন, আমি মেয়র নয়, আমি জনগনের সেবক।এই পৌরসভাকে প্রথম শ্রেণীর পৌরসভায় রুপান্তর করতে সকলের সম্মিলিত সহযোগিতা চাই।জীবনের শেষ বেলায় এসে জনসাধারনের সার্বিক উন্নয়নের মাধ্যমে ইহকালীন শান্তি ওপরকালে মুক্তি চাই। এ উদ্দেশ্যে নিয়েই আমি এ পৌর চেয়ারে বসেছি। আপনাদের সহযোগিতা ব্যতীত পৌরসভার উন্নয়ন আশা করা যায়না। আইনের কাছে সবাই সমান, সকলকে রাষ্ট্রীয় আইন মেনে চলতে হবে। বাংলাদেশে ৩৬০টি পৌরসভার মধ্যে টেকনাফ পৌরসভার গুরুত্ব অপরিসীম। সীমান্ত শহর টেকনাফ একটি পর্যটন এলাকা এবং পৌরসভাকে দেশের একটি মডেল পৌরসভায় রূপার করতে আমার স্বপ্ন রয়েছে। তাই এ স্বপ্ন বাস্তবায়নে পৌরবাসীকে এগিয়ে আসতে হবে
বাজেট ঘোষনা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন। আয় ও ব্যায়ের বাজেট বিস্তারিত পাঠ করেন, টেকনাফ পৌরসভার সচিব মুহাম্মদ মহিউদ্দিন ফয়েজী । পৌরসভার প্রধান সহকারী মোরশেদুল ইসলামের পরিচালনায় টেকনাফ বড় মাদরাসার ছাত্র বাজেট অনুষ্ঠানে টেকনাফ মডেল থানার অপারেশন অফিসার রাজু আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী সাবেক মেম্বার আবদুল গফুর শরিফ, অবসর প্রাপ্ত প্রবীন শিক্ষক বাবু মং উইন মিনথ, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুর,প্যানেল মেয়র-২ আব্দুল্লাহ মনির, প্যানেল মেয়র-৩ কহিনুর আক্তারসহ কাউন্সিলর,পৌরসভার কর্মকর্তা কর্মচারী,গণ্যমাণ্য ব্যক্তিবর্গ এবং ইলেক্ট্রনিক্স ও প্রিন্টমিডিয়ার সংবাদকর্মী নেতৃবৃন্দ।


আরোও সংবাদ