টেকনাফে নৌকা ডুবি, ৫ জেলে উদ্ধার

প্রকাশ:| শুক্রবার, ২ জানুয়ারি , ২০১৫ সময় ১০:১৬ অপরাহ্ণ

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় একটি পর্যটকবাহী জাহাজের ঢেউয়ে মিয়ানমারের ৫ জেলেসহ টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটের গোলারচড় এলাকায় আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টার তিকে একটি ডিঙি নৌকাডুবির ঘটনা ঘটেছে। পরে একটি যাত্রীবাহী ট্রলার ওই জেলেদের উদ্ধার করে।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- আবদুল হাকিম (২৫), নজির আহম্মদ (২৮), আছাদুল্লাহ (২২), কলিম উল্লাহ (২৩), রহিম উল্লাহ (২৭)। তারা পার্শ্ববর্তী মিয়ানমারের মংডু ছনহদ্ধার এলাকার বাসিন্দা বলে জানা গেছে। তবে ডুবে যাওয়া মাছ ধরার ট্রলারটি উদ্ধার করা যায়নি।

উদ্ধারের পর তারা সেন্টমার্টিনের বোট মালিক সমিটির লাইনমেন জাহাঙ্গীর আলমের হেফাজতে রয়েছেন।

জাহাঙ্গীর আলম জানান, উদ্ধার হওয়া জেলেরা টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে গোলারচড় এলাকায় বিহিঙ্গি জাল বসিয়ে মাছ ধরছিল। সেন্টমার্টিন থেকে ছেড়ে আসা পর্যটকবাহী কেয়ারী সিন্দবাদসহ কয়েকটি জাহাজ টেকনাফের দিকে আসছিল। হঠাৎ গোলার চড় এলাকায় ফারহান ক্রোজ নামে অপর একটি জাহাজ কেয়ারি সিন্দবাদকে অতিক্রম করে। এতে কেয়ারি সিন্দবাদের চলন্ত ঢেউয়ে মিয়ানমারে ৫ জেলেসহ একটি মাছ ধরার ডিঙি নৌকা ডুবে যায়।

এ সময় টেকনাফ থেকে একটি যাত্রীবাহী ট্রলার ঘটনাস্থলে পৌঁছে জেলেদের উদ্ধার করে সেন্টমার্টিনে পৌঁছে দেয়।

এ ব্যাপারে সেন্টমার্টিনের ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন জানান, উদ্ধার হওয়ার জেলেরা বর্তমানে সেন্টমার্টিন নিজ দেশে ফিরে যাওয়ার জন্য অপেক্ষা করছে।

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শাহ মোয়াজ্জেম হোসেন জানান, স্থানীয় জেলেদের মাধ্যমে তিনি বিষয়টি তিনি জেনেছেন। উদ্ধার হওয়া জেলেদের নিজ দেশের ফেরত পাঠানোর জন্য প্রক্রিয়া চলছে।