টেকনাফে দুই রোহিঙ্গা ডাকাত আটক: নিহত ১

প্রকাশ:| সোমবার, ১৬ মার্চ , ২০১৫ সময় ১১:০৮ অপরাহ্ণ

ফরহাদ রহমান,টেকনাফ প্রতিনিধি::
টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরে আনসার-ডাকাত গুলাগুলির ঘটনায় থানায় দুটি পৃথক মামলা রুজু করা হয়েছে। এঘটনায় শিবিরে অভিযান চালিয়ে দুই ডাকাত সদস্যকে আটক করেছে শিবির কর্তৃপক্ষ। টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের ইনচার্জ মোঃ জালাল উদ্দিন সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান- এঘটনায় সোমবার আনসার পিসি জাকির আলম বাদী হয়ে টেকনাফ থানায় আগ্নেয়াস্ত্র ও সরকারী কাজে বাঁধা দানের অভিযোগে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। মামলায় ডাকাত রফিক, রহিমুল্লাহসহ জ্ঞাত ১১ জন ও অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করা হয়েছে।
এদের মধ্যে উক্ত দুই মামলার আসামী নিহত ডাকাত আব্দুল হাফেজের ভাই ডাকাত আব্দুল মোনাফ ও ডাকাত রশিদউল্লাহকে আটক করা হয়েছে। ডাকাত মোনাফকে রবিবার রাত সাড়ে ১০টার দিকে সি ব্লকের আব্দুল হাফিজের বাসা থেকে ও আব্দুল মোনাফকে সোমবার বেলা ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বি ব্লকের তার কক্ষ থেকে আটক করে শিবির কর্তৃপক্ষ।
এদিকে সোমবার কক্সবাজার জেলা আনসার কমান্ড্যান্ট মোঃ ইব্রাহিম ভূঞা, টেকনাফ উপজেলা আনসার কমান্ডার মোস্তফা কামাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উল্লেখ্য রবিবার দুপুর ৩টার দিকে নয়াপাড়া শরণার্থী শিবিরের আনসার সদস্যরা শিবিরের এক নারীকে ছুরিকাঘাতের ঘটনায় জাহিদ নামে এক রোহিঙ্গা ডাকাতকে পার্শ্ববর্তী পাহাড়ে অভিযান চালিয়ে আটক করে। এসময় জাহিদের সহযোগীরা গুলিবর্ষন করে জাহিদকে ছিনিয়ে নিয়ে যায়। এসময় দুইপক্ষের গুলিবিনিময়ে ডাকাত আব্দুল হাফেজ নিহত হয়, ডাকাত জাহিদ, রফিক আনসার সদস্য হরিপদ ও মোশারফ হোসেন আহত হয়।এ ঘটনার পর নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের থমথমে অবস্থা বিরাজ করছে।