টি-টোয়েন্টি’তে জুবায়ের ও সোহাগ

প্রকাশ:| বুধবার, ১ জুলাই , ২০১৫ সময় ০৯:০১ অপরাহ্ণ

যুবায়েরসেহাগ

চোট কাটিয়ে টি-টোয়েন্টি দলে ফিরেছেন পেসার রুবেল হোসেন। আর প্রথমবারের মতো এই সংস্করণের দলে এসেছেন জুবায়ের হোসেন। কোনো পর্যায়ের টি-টোয়েন্টিতেই খেলা হয়নি এই তরুণ লেগ স্পিনারের।

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ জনের দল ঘোষণা করে।

সোহাগ শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর দেশের হয়ে শেষ খেলেছিলেন গত অগাস্টে, ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজে।

অনুমিতভাবেই দলে ফিরেছেন সোহাগ। দক্ষিণ আফ্রিকার বাঁহাতি ব্যাটসম্যানদের কথা মাথায় রেখেই এই অফস্পিনারকে দলে রেখেছেন নির্বাচকরা। এছাড়া স্পিনে শক্তি বাড়াতে লেগস্পিনার জুবায়েরকে দলে রেখেছেন নির্বাচকরা।

চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজে ফেরা হচ্ছে না অলরাউন্ডার মাহমুদউল্লাহর। সিরিজ শুরুর ঠিক আগে চোট পাওয়ায় ভারতের বিপক্ষে সর্বশেষ সিরিজে খেলেননি তিনি। চোটের কারণে দলে নেই পেসার তাসকিন আহমেদ। বাদ পড়েছেন আরেক পেসার আবুল হাসান।

কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা রনি তালুকদার আছেন ১৪ সদস্যের দলে।

আগামী রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল: তামিম ইকবাল, রনি তালুকদার, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, নাসির হোসেন, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, জুবায়ের হোসেন, সোহাগ গাজী, রুবেল হোসেন, আরাফাত সানি।